২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা শনাক্তের চেয়ে সুস্থতা বেশি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১১:১০ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২২, ০৮:২৪

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ অব্যাহত থাকলেও কমে এসেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। এরই ধারাবাহিকতায় গত এক দিনে বিশ্বে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ৩ লাখ ৭১ হাজার ৯৯৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় ভুগে মৃত্যু হয়েছে ৭৯৯ জনের। এছাড়া এইদিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৭২ হাজার ৪১৩ জন।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৪৬ লাখ ৯৯ হাজার ৬০১ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৪৬ লাখ ৬৩ হাজার ২৫৩ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় রয়েছেন ৩৬ হাজার ৩৪৮ জন।

শনিবার করোনার হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে জানা গেছে এসব তথ্য।

ওয়ার্ল্ডোমিটার্স জানায়, গত এক দিনে বিশ্বজুড়ে দৈনিক আক্রান্তের হিসাবে শীর্ষে ছিল জাপান। আর এই দিন কোভিডজনিত অসুস্থতায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ব্রাজিলে। জাপানে শুক্রবার করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ১৭ হাজার ৮৪০ জন এবং এ রোগে মারা গেছেন ১০০ জন।

অন্যদিকে ব্রাজিলে কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৫৬ হাজার ৮৮৯ জন।

এছাড়া গত এক দিনে ফ্রান্সে করোনায় মারা গেছেন ৬৮ জন, নতুন আক্রান্ত ৪৮ হাজার ৬১৯ জন, যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৫৮ জন, নতুন আক্রান্ত ৯ হাজার ৫১৩ জন, দক্ষিণ কোরিয়ায় মৃত ৫৫ জন, নতুন আক্রান্ত ৫৩ হাজার ৯৯৮ জন, রাশিয়ায় মৃত ৫৬ জন, নতুন আক্রান্ত ৫ হাজার ৯৯২ জন এবং তাইওয়ানে মৃত ৫৬ জন, নতুন আক্রান্ত ১৪ হাজার ১৯৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।

ঢাকাটাইমস/২৬নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :