পাকিস্তানের ১৭তম সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল আসিম

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২২, ১৬:৩৯

মঙ্গলবার রাওয়ালপিন্ডিতে জেনারেল হেডকোয়ার্টার্সে (জিএইচকিউ) আয়োজিত এক অনুষ্ঠানে জেনারেল আসিম মুনির পাকিস্তান সেনাবাহিনীর নতুন প্রধান (সিওএএস) হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর মাধ্যমে তিনি দেশটির ১৭তম সেনাপ্রধান হলেন। খবর ডনের।

বিদায়ী সিওএএস জেনারেল কামার জাভেদ বাজওয়া জেনারেল মুনিরের হাতে ব্যাটন অব কমান্ড দিয়েছিলেন। এর পরে তাকে দেশের সেনাপ্রধান হিসেবে নিযুক্ত করেন।

জেনারেল মুনিরকে গত সপ্তাহে জেনারেল বাজওয়ার স্থলাভিষিক্ত করার জন্য প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ নির্বাচিত করে সেনাপ্রধান নিয়োগ নিয়ে কয়েক দিনের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়েছিলেন। রেডিও পাকিস্তানের মতে, জেনারেল মুনির হবেন ১৭তম সেনাপ্রধান যিনি পাকিস্তান সেনাবাহিনীর কমান্ড গ্রহণ করবেন।

অনুষ্ঠানের আগে, জেনারেল বাজওয়া এবং জেনারেল মুনির উভয়েই জিএইচকিউ-তে ইয়াদগার-ই-শুহাদা (শহীদদের স্মৃতিস্তম্ভ) পুষ্পস্তবক অর্পণ করেন এবং ফাতেহা পাঠ করেন।

স্থানীয় সময় সকাল ১০টার কিছু পরে শুরু হওয়া অনুষ্ঠানটি জিএইচকিউ মিলিটারি ব্যান্ড জাতীয় গান এবং লোক সুরের মেডলে পরিবেশনের মাধ্যমে শুরু হয়।

এ সময় জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল সাহির শামশাদ মির্জা, ঊর্ধ্বতন কর্মরত ও অবসরপ্রাপ্ত কর্মকর্তা, কূটনীতিক ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/ এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :