বগুড়ায় ইন্টার্ন চিকিৎসক খুন, ছয় দফা দাবিতে সড়কে শিক্ষার্থীরা

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২২, ১৯:২১

বগুড়ায় ঝালমুড়ি বিক্রেতার ছুরিকাঘাতে আহত শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক মেহেরাজ হোসেন ফাহিমের মৃত্যুর ঘটনায় ছয় দফা দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন ওই মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরা৷ এসময় শিক্ষার্থীরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দেন।

রবিবার বিকাল থেকে শজিমেক হাসপাতালের ২ নম্বর গেটের বগুড়া-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করা হয়। এ সময় তারা ফাহিম হত্যাকারীদের সবের্োচ্চ শাস্তি দাবি করেন। সড়ক অবরোধের ফলে মহাসড়কের দুই ধারে কয়েক কিলোমিটার এলাকা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়। এ ঘটনায় শজিমেক হাসপাতাল কর্তৃপক্ষ এবং জেলা পুলিশের পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে তারা সন্ধ্যার পর সড়ক থেকে সরে যায়।

শিক্ষার্থীদের ছয় দফা দাবিগুলো হলো- কলেজের গেটের সামনে যেসব অনিবন্ধিত দোকান রয়েছে, সেসব সরিয়ে দিতে হবে এবং ট্রেড লাইসেন্স যাচাইসহ প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করতে হবে। ক্যাম্পাস এলাকায় বিকাল চারটা থেকে ১০টা পর্যন্ত পুলিশ টহল বাড়ানো ও সব শিক্ষার্থীর নিরাপত্তা জোরদার করতে হবে। কলেজের সব রাস্তা এবং অন্ধকারাচ্ছন্ন অলিগলিতে আলোর ব্যবস্থা করতে হবে। বহিরাগতদের কলেজ ক্যাম্পাসের আশেপাশে যেন ঢুকতে না পারে, এজন্য আনসার বাহিনী মোতায়েন করতে হবে। কলেজের গেটে এবং আশপাশে সিসি ক্যামেরা লাগাতে হবে। সেই সাথে এই হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম বলেন, শিক্ষার্থীদের ছয় দফা দাবি যৌক্তিক। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত এর বাস্তবায়ন করা হবে। বিষয়টি শিক্ষার্থীদের জানালে তারা সড়ক থেকে অবরোধ তুলে নেন।

তিনি আরো বলেন, ইতোমধ্যে তো ফাহিম হত্যায় দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তারা জেলহাজতে রয়েছে। ক্যাম্পাস নিরাপদ রাখতে সার্বক্ষণিক পুলিশি টহলের ব্যবস্থা করা হবে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :