মাহিতে নাখোশ তৃণমূল আওয়ামী লীগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২২, ২০:৪৭

বিএনপির সংসদ সদস্যের পদত্যাগের ফলে শূন্য হওয়া চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, ভোলাহাট, নাচোল) আসনে উপনির্বাচন করতে বৃহস্পতিবার বিকালে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। তিনি শারমিন আক্তার নিপা (মাহিয়া) নামে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এর আগে গত ২৬ ও ২৭ ডিসেম্বর নাচোল ও গোমস্তাপুর এলাকায় নৌকা প্রতীকে প্রার্থী হতে চেয়ে গণসংযোগ করেন তিনি।

হঠাৎ রাজনীতির মাঠে নেমে সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দলের প্রার্থীতা চাওয়ায় চিত্রনায়িকা মাহিয়া মাহিকে নিয়ে বিব্রত তৃণমূল আওয়ামী লীগ। তৃণমূল নেতাকর্মীদের দাবি, আসন্ন ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে আওয়ামী লীগের ত্যাগী ও পরীক্ষিত নেতাকেই মনোনয়ন দেওয়া হোক।

এদিকে জাতীয় রাজনীতির মাঠে হঠাৎ আলোচিত এ চিত্রনায়িকার উপস্থিতিতে প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয় ভোটাররা।

মনিরুল ইসলাম নামে এক ব্যবসায়ী বলেন, মাহি এসেছেন কিন্তু তাকে দেখিনি। কেন এসেছেন তাও জানিনা। শুনেছি নির্বাচন করতে এসেছেন। তিনি নায়িকা কিন্ত নেতা নন। দীর্ঘ সময় ধরে এলাকায়ও থাকেন না।

জসিম নামে এক ভোটার বলেন, আগে শুনেছি মাহিয়া মাহি রাজশাহী-১ আসনে নির্বাচন করবেন এখন শুনছি চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ভোট করবেন। তার মধ্যে লোভ কাজ করছে বলে মনে হচ্ছে।

নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের বলেন, রাজনীতি করার একটি প্রক্রিয়া আছে। তা অনুসরণ করে মাহিয়া মাহি আওয়ামী লীগে আসার পর নির্বাচনে গেলে মানানসই ছিল। যারা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় তাদের নৌকার মনোনয়ন দিলে আমরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। হঠাৎ তার (মাহি) এমন কাণ্ডে নাচোল উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন রেজা বলেন, মাহিয়া মাহির সঙ্গে আওয়ামী লীগ বা সহযোগী কোনো সংগঠনের সম্পর্ক নেই। তিনি চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগের কোনো পদে নেই।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান বলেন, মনোনয়ন চাওয়া নাগরিকের একটি অধিকার। যারা বাংলাদেশ আওয়ামী লীগকে সমর্থন করে তারা যে কেউ আওয়ামী লীগের মনোনয়ন চাইতে পারেন। মাহি সম্প্রতি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটে যোগ দিয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে যদি সে রাজনীতে আসতে পারে তবে আসুক না। জয় বাংলা স্লোগান বলে যে কেউ রাস্তায় নামতে পারে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি।

এর আগে নিজ এলাকায় গণসংযোগ শেষে সাংবাদিকদের মাহি আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনতে ঢাকায় যাওয়ার কথা জানিয়েছিলেন।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে বিভাগীয় গণসমাবেশ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন বিএনপির সাত সংসদ সদস্য। পরে গত ১১ ডিসেম্বর জাতীয় সংসদে স্পিকারের কাছে বিএনপির ৬ জন সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দেন। পরের দিন জাতীয় সংসদ সচিবালয় থেকে তাদের আসন শূন্য ঘোষণা করা হয়।

এতে চাঁপাইনবাবগঞ্জ-২ ( নাচোল ,গোমস্তাপুর ও ভোলাহাট) আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা থেকেই নির্বাচন কমিশন দেশের ছয়টি আসনে উপ-নির্বাচনের ঘোষণা করে ১ ফেব্রুয়ারি।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিএনপি মনোনীত সংসদ সদস্য আমিনুল ইসলাম ধানের শীষ প্রতীকে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১ লাখ ৭৫ হাজার ৪৬৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকট প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জিয়াউর রহমান নৌকা প্রতীকে ১ লাখ ৩৯ হাজার ৯৫২ ভোট পেয়ে পরাজিত হন।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :