শীতার্তদের বাড়িতে রাতে কম্বল নিয়ে ছুটেন ইউএনও-এসিল্যান্ড

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৩, ২১:২৪

হাড় কাঁপানো কনকনে শীত, বিপর্যস্ত হয়ে পড়েছে নিম্নবিত্তরা। এ শীতে কষ্টে দিনাতিপাত করছে সমাজের সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষসহ ছিন্নমূলরা। বিশেষ করে, বয়োজ্যেষ্ঠ ও শিশুরা চরম বিপাকে পড়েছে। হাড় কাঁপানো শীতের প্রকোপ থেকে বাঁচতে গরম ও উষ্ণ শীতবস্ত্রের জন্য হা-হা-কার করে শীতার্তরা।

অসহায়, হতদরিদ্র, রাস্তায় ও ফুটপাতে থাকা-ভিক্ষুক, নদী ভাঙনের শিকার ও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে কনকনে শীতকে উপেক্ষা করে রাতে কম্বল নিয়ে বাড়ি বাড়ি ছুটেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বেলাল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি।

সম্প্রতি উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কুকাদাইর (কালো সড়ক) গাইড বাঁধ এলাকায় যমুনা নদী ভাঙনকবলিত অসহায় মানুষদের পাশে দাঁড়াতে রাতে বাড়ি বাড়ি ঘুরে শীতার্তদের কম্বল বিতরণ করেছেন ইউএনও-এসিল্যান্ড। এর আগে সন্ধ্যায় ভূঞাপুর বাসস্ট্যান্ড থাকা শীত নিবারণে অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেন।

কম্বল পেয়ে কমলা বেগম বলেন, এক সপ্তাহের বেশি দিন ধরে ব্যাপক শীত পড়েছে। তাছাড়া নদী ভাঙনে বসত-ভিটা হারিয়ে নদীর পাড়ে থাকি। অনেক বাতাস ও শীত লাগে। কেউ খোঁজ খবর নেয় না। হঠাৎ রাতে দরজার শব্দ পেয়ে দেখি কম্বল নিয়ে দাঁড়িয়ে রয়েছে বেশ কয়েকজন লোক। পরে ইউএনও-এসিল্যান্ড হাতে কম্বল তুলে দেন।

বৃদ্ধ আনোয়ার হোসেন বলেন, আমরা গরিব মানুষ, টাকা পয়সাও নেই যে শীতবস্ত্র কিনে শীত নিবারণ করব। আগুনের কাছে থাকলেও শীত কমে না। এ শীতের রাতে দুই স্যারে কম্বল দিয়েছেন। শুধু আমি একা নই, নদীর পাড়ে থাকা শতাধিক মানুষকে তারা কম্বল দিয়েছেন। আমাদের খুব ভালো লাগছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম জানান, উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভায় জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষ থেকে উপজেলা প্রশাসন যমুনা নদী ভাঙনকবলিত এলাকা, প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্প, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে এখন পর্যন্ত প্রায় ৩ হাজার ৬শ’র মতো কম্বল বিতরণ করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি বলেন, জেলা প্রশাসক মহোদয়ের পক্ষ থেকে ইউএনও মহোদয়ের সাথে নদী ভাঙনকবলিত মানুষদের বাড়িতে বাড়িতে ঘুরে রাতে কম্বল দিয়েছি। দিনের বেলায়ও দেয়া হয়েছে। আমাদের সবার উচিত সাধ্যমত অসহায়, দুস্থ ও দরিদ্রদের পাশে এসে দাঁড়ানো।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বেলাল হোসেন জানান, কিছুদিন যাবত কনকনে শীত জেঁকে বসেছে। অনেক অসহায় ও হতদরিদ্র মানুষ শীতে মানবেতর জীবনযাপন করছে। তাদের শীত নিবারণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া কম্বল জেলা প্রশাসক মহোদয়ের পক্ষ থেকে বিতরণ করছি।

(ঢাকাটাইমস/০৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :