অভাবগ্রস্ত মা-বাবা বিক্রি করল সন্তান, উদ্ধার করল পুলিশ

টঙ্গী-পূবাইল (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৩, ১৯:৪৮

দেড় মাস বয়সী (৪৭ দিন) এক শিশু সন্তানকে বিক্রি করে দিলেন মা-বাবা। এ ঘটনায় মায়ের কান্নায় ঘটনাটি জরুরি সেবা ৯৯৯-এ জানায় এলাকাবাসী। পরে খবর পেয়ে দরিদ্র মা-বাবার সন্তানটিকে উদ্ধার করে পুলিশ।

টঙ্গীর পূর্ব আরিচপুর আইনুদ্দিনের বাড়িতে বৃহস্পতিবার দুপুরে এমন মর্মান্তিক ঘটনা ঘটে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অপরাধ দক্ষিণ জোনের উপপুলিশ কমিশনার মাহবুব উজ-জামান।

স্থানীয়রা জানান, আইনুদ্দিনের বাড়িতে ভাড়া থাকেন মাসুম ও লিমা হনুফা নামে দম্পতি। তারা দারিদ্রের পাশাপাশি ঋণগ্রস্ত। অভাবের তাড়নায় ৩০ হাজার টাকা নিয়ে দেড় মাসের শিশুটিকে দোহারের এক নিঃসন্তান দম্পতির কাছে বিক্রি করে দেন।

তবে মা বলে কথা। লিমার কান্নাকাটিতে ঘটনা জানতে পারেন এলাকাবাসী। খবর দেয় ৯৯৯-এ। টঙ্গী পূর্ব থানা পুলিশের উপপরিদর্শক ইয়াসিন আরাফাত ঢাকার দোহারের নারিশা গ্রাম থেকে হোসেন নামের ওই শিশুকে উদ্ধার করে।

দুপুরে এ নিয়ে সংবাদ সম্মেলন করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অপরাধ দক্ষিণ জোনের উপপুলিশ কমিশনার মাহবুব উজ-জামান। ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে শিশুটিকে তার মায়ের বুকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

সন্তানকে ফেরত পেয়ে মহাখুশি লিমা হনুফা। তিনি বলেন, অভাবের তাড়নায় ও দেনা পরিশোধ করার জন্য পরিবারে সকলের চাপের মুখে পরে সন্তান বিক্রি করতে বাধ্য হয়েছিলাম। টঙ্গী পূর্ব থানার পুলিশের সহযোগিতায় আমার বাচ্চা ফিরে পেয়ে বুকটা ভরে গেছে। সেই সাথে আমার স্বামীর চাকরীর ব্যবস্থা করে দিয়েছে ওসি আশরাফুল স্যার।

টঙ্গী পূর্ব থানার ওসি আশরাফুল ইসলাম জানান, ওই শিশুর বাবা মাসুমকে টঙ্গীর একটি প্রতিষ্ঠানে ১৫ হাজার টাকা বেতনে চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/কেএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :