জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপন

জবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৩, ২২:১৭

করোনা সংক্রমণের কারণে গত দুবছর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা আয়োজন হয় সীমিত পরিসরে। এবার বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে পূজা উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিটি বিভাগ, ইনস্টিটিউট, হল প্রশাসন আলাদা ভানে এই পূজা উদযাপন করে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন জানায়, ৩৪ বিভাগ ও দুটি ইন্সটিউটসহ, ছাত্রী হল ও ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে আলদা আলদা মোট ৩৮টি পূজা মন্ডপে পূজা পালন করেছেন সনাতন ধর্মালম্বী শিক্ষক ও শিক্ষার্থীরা।

এদিন সকালে বিদ্যা দেবী সরস্বতীর বন্দনায় ঢাক-ঢোল-কাঁসর, শঙ্খ ও উলুধ্বনিতে মুখর হয়ে ওঠে ক্যাম্পাস। বাণী অর্চনা শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইমদাদুল হক সকল পূজা মন্ডপগুলো পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ কামাল উদ্দীন আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। পরে উপাচার্যের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দীন আহমেদ বলেন, অসম্প্রদায়িক বাংলাদেশেকে অস্থির করতে একটি মহল সবসময় চেষ্টা করে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পূজা উদাযাপনের মাধ্যমে জানিয়ে দিতে চাই আমরা ঐক্যবদ্ধ। আমাদের বিশ্ববিদ্যালয়ে কোনো ধর্মীয় ও জাতিগত পার্থক্য নেই।

উপাচার্য ড. ইমদাদুল হক বলেন, করোনা দুর্যোগের কারণে দুই বছর বৃহৎ পরিসরে পূজার ব্যাবস্থা করতে পারিনি। এবার সবার অংশগ্রহণে উৎসব মুখর পরিবেশে পূজার আয়োজনের চেষ্টা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :