৯ ফিলিস্তিনি হত্যার পর গাজায় ইসরায়েলের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৩, ১৫:০৭

জেনিনে শরণার্থী শিবিরে হামলা চালিয়ে একজন প্রবীণ নারীসহ নয় ফিলিস্তিনিকে হত্যার একদিন পর অবরুদ্ধ গাজায় একাধিক বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।

এজেন্স ফ্রান্স-প্রেস নিউজ এজেন্সিকে জানিয়েছে, শুক্রবার ভোরে ১৫টি হামলা হয়েছে। প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় মিডিয়া জানিয়েছে যে চারটি বড় বিস্ফোরণ ঘটাযনো যুদ্ধবিমানগুলো আঘাত করার আগে ইসরায়েলি ড্রোনগুলি গাজায় লক্ষ্যবস্তুতে দুটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। খবর আল জাজিরার।

আল জাজিরার সংবাদদাতা মারাম হুমাইদ বলেছেন, তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ইসরায়েলি সেনাবাহিনী দাবি করেছে, মধ্যরাতে ইসরায়েলের দিকে দুটি রকেট ছোড়ার পর বিশ্বের সবচেয়ে ঘনবসতিপূর্ণ অঞ্চলগুলোর একটি ২১ লাখ বাসিন্দার গাজায় বিমান হামলা চালানো হয়।

দক্ষিণ ইসরায়েলে দুটি রকেট নিক্ষেপের সময় সাইরেন বেজেছিল এবং ইসরায়েলি বিমান হামলার পরে আবার বেজে ওঠে।

রকেটগুলো ইসরায়েলের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা আটকে দেওয়া হয়েছিল বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। দেশটির চ্যানেল ১২ ইসরায়েলি ইন্টারসেপ্টর মিসাইলগুলো গাজার প্রায় ১২ কিলোমিটার উত্তরে আশকেলন শহরের ওপর রাতের আকাশে ছোড়ার ফুটেজ প্রচার করেছে।

কোনো পক্ষ রকেট ছোড়ার দায় স্বীকার করেনি।

জেনিন শরণার্থী শিবিরে নয়জনকে হত্যার পর এই ইসরায়েলি বিমান হামলা এবং রকেট ছোড়া শুরু হয়। ২০২১ সালের শুরুতে ইসরায়েল অভিযান চালানোর পর থেকে অধিকৃত পশ্চিম তীরের সবচেয়ে মারাত্মক হামলা মধ্যে একটি এটি, যাতে আহত হয়েছে কমপক্ষে ২০ জন।

জেরুজালেমের উত্তরে আল-রাম শহরে ইসরায়েলি বাহিনীর হাতে ২২ বছর বয়সী এক ফিলিস্তিনি ব্যক্তিও গুলিবিদ্ধ হয়েছেন।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :