জাবিতে বিএনপির রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা বিতরণ

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৪৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখার কপি বিতরণ করা হয়েছে।

বুধবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে এ রূপরেখার মুদ্রিত কপি বিতরণ করা হয়। ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এবং জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর যৌথ উদ্যোগে এ রূপরেখা বিতরণ কর্মসূচি পালিত হয়।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সদস্য সচিব অধ্যাপক ড. শামছুল আলম বলেন, বিএনপি যে ২৭ দফা রূপরেখা দিয়েছে তা দেশ ও জাতিকে পুনর্গঠিত করার জন্য। আমরা সচেতন শিক্ষকদের কাছে যাওয়ার চেষ্টা করছি যেন চূড়ান্ত হওয়ার আগে সংযোজন-বিয়োজন করতে পারি। শিক্ষকরা একে খুবই ইতিবাচকভাবে গ্রহণ করছেন।

দর্শন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা থাকা দরকার৷ এখানে ১০টি পয়েন্টে কর্মপরিকল্পনা আর ১৭টি পয়েন্টে ইশতেহার আছে। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য কাঠামোগত ও ইশতেহার ভিত্তিক পরিকল্পনা সচেতন মহলের কাছে তুলে ধরার প্রচেষ্টা চালাচ্ছি। আমরা এখানে প্রতিটি বিভাগের শিক্ষকদের কাছেই যাওয়ার চেষ্টা করেছি।

উল্লেখ্য, এর আগে গত ১৯ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি কর্তৃক ঘোষিত রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা উপস্থাপিত হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন জাবির জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের আহবায়ক অধ্যাপক সৈয়দ কামরুল আহছান, ইউট্যাব কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো: নুরুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মজিবুর রহমান, ফার্মেসি বিভাগের অধ্যাপক সোহেল রানা, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, অধ্যাপক আমিনুর রহমান খান, অধ্যাপক আবদুর রাশিদ, প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. বোরহান উদ্দিন প্রমুখ।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

স্নাতকদের আত্মকর্মসংস্থানে নিয়োজিত হওয়ার আহ্বান বাণিজ্য প্রতিমন্ত্রীর 

উপবৃত্তির অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বাড়ল

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল রবিবার, জানবেন যেভাবে

ব্রাহ্মণবাড়িয়ার ঢাবি পড়ুয়াদের নেতৃত্বে মাহমুদ-রিয়াদ

রাবিপ্রবিতে ‘সি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৭৫.৫০ শতাংশ

স্কুল-কলেজের সভাপতিকে হতে হবে এইচএসসি পাস, গেজেট জারি

ঢাবির সাংবাদিকতা বিভাগের নবীনবরণ ও অগ্রায়ন অনুষ্ঠিত

শেষ হলো ঢাবি অধিভুক্ত ৭ কলেজের প্রথমদিনের ভর্তি পরীক্ষা

ঢাবির সাংবাদিকতা বিভাগের নবীনবরণ ও অগ্রায়ন আজ

বেরোবিতে সাংবাদিকতা বিভাগের প্রধান হিসেবে নিয়োগ চেয়ে আইনি নোটিশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :