সালমান শাহকে নিয়ে ওয়েব সিরিজ, নির্মাতাকে আইনি নোটিশ নায়কের মায়ের

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০৩ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০০

ঢাকাই সিনেমার অকালে নিভে যাওয়া প্রদীপ সালমান শাহ'র হঠাৎ পরলোকগমনকে নিয়ে এখনো রয়েছে ধোঁয়াশা। তার মৃত্যু হত্যা, নাকি আত্মহত্যা; সেই জট খোলেনি ২৭ বছরেও। দেশের আইন প্রয়োগকারী সংস্থাগুলো এটিকে আত্মহত্যা বললেও তা মেনে নিতে নারাজ অভিনেতার পরিবার ও ভক্তরা। ফলে এখনো মৃত্যু নিয়ে থেকে রহস্য জিইয়ে আছে।

সম্প্রতি এই উজ্জ্বল নক্ষত্রের মৃত্যু নিয়ে ওটিটির জন্য ‘বুকের মধ্যে আগুন’ নামে একটি ওয়েব সিরিজ নির্মাণ করেছেন পরিচালক তানিম রহমান অংশু। সিরিজটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব।

তবে এই স্পর্শকাতর বিষয়ে সিরিজ নির্মাণ মেনে নিতে পারছেন না নায়কের স্বজনরা। সিরিজটি বন্ধের দাবিতে সালমান শাহর মামা আলমগীর কুমকুম সিলেট জজ কোর্টের আইনজীবী মোহাম্মদ মইনুল ইসলামের মাধ্যমে একটি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন নির্মাতা অংশুকে।

নোটিশে বলা হয়েছে, আমার মক্কেলের ভাগনে সালমান শাহকে মৃত অবস্থায় তার বাসায় পাওয়া যায়। তার রহস্যজনক মৃত্যুকে একটি মহল ভিন্নভাবে প্রবাহিত করার উদ্দেশ্যে আত্মহত্যা বলে প্রচার করে। এ নিয়ে আমার মক্কেলের দায়েরকৃত মামলা বর্তমানে আদালতে বিচারাধীন। আমার মক্কেল গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে যে, সম্প্রতি একটি মহল আমার মক্কেলের ভাগনের মৃত্যু রহস্য নিয়ে সিরিজ নির্মাণের পায়তারা করছে। একটি বিচারাধীন বিষয় নিয়ে সিরিজ নির্মাণ আইন সম্মত নয়। তাই যে বা যারা সিরিজ নির্মাণের চেষ্টা করছেন, তারা এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকবেন। তা না হলে আমার মক্কেল আইনি ব্যবস্থা গ্রহণে বাধ্য থাকবেন।

এছাড়া ওয়েব সিরিজের নামটিও সালমান শাহর শেষ সিনেমার নাম থেকে নেওয়া। এতে ডিবি কর্মকর্তার ভূমিকায় থাকছেন জিয়াউল ফারুক অপূর্ব। তার বয়ানে প্রদর্শিত সিরিজের এক ঝলকে বলা হয় রহস্যময় সেই মৃত্যুর কথা।

দু’দিন আগেই সালমান শাহর মা নিলুফার চৌধুরী জানান, সিরিজটি বন্ধের দাবিতে আইনজীবী ফারুক আহমেদের মাধ্যমে হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন। যার মাধ্যমে সালমান শাহ-এর নামে গান, নাটক, সিনেমা বা ওয়েব সিরিজ নির্মাণ সম্পূর্ণ নিষিদ্ধ করার আবেদন জানিয়েছেন।

‘বুকের মধ্যে আগুন’ নামে ওয়েব সিরিজ নির্মাতা, কলাকুশলী ও অভিনয়শিল্পীদের বিরুদ্ধে অচিরেই ফরমান জারির কথাও জানান নীলা চৌধুরী।

লিগ্যাল নোটিশ প্রসঙ্গে নির্মাতা তানিম রহমান অংশু গণমাধ্যমকে জানান, এমন কোনো নোটিশ এখনও পাননি। নোটিশের বক্তব্য জানতে পেরে তিনি বলেন, ‘এই মামলা বা লিগ্যাল নোটিশের সঙ্গে আমার কোনো কাজের সংযুক্তি খুঁজে পাচ্ছি না। ফলে এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারছি না।’

বাংলাদেশ চলচ্চিত্রের উজ্জ্বল এক নক্ষত্র ছিলেন সালমান শাহ। মাত্র কয়েক বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমা করেছিলেন তিনি। ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘সুজন সখি’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘সত্যের মৃত্যু নাই’সহ কয়েকটি সুপারহিট সিনেমাও উপহার দিয়েছেন। কিন্তু ১৯৯৬ সালে ৬ সেপ্টেম্বর হঠাৎ স্বজন ও অগুনিত ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান এই নায়ক।

(ঢাকাটাইমস/৬ফেব্রুয়ারি/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

গুলির ঘটনার পর সালমান খানের বাড়িতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী

তৌহিদ আফ্রিদির সঙ্গে প্রেম-গুঞ্জন নিয়ে ফের মুখ খুললেন দীঘি

৪৮ বসন্তে ব্যবসায়ী-অভিনেতা-প্রযোজক অনন্ত জলিল

যেভাবে সালমান খানের বাড়িতে গুলি চালানোর ছক কষা হয়

শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশে নিষেধাজ্ঞায় পরিচালকদের তীব্র ক্ষোভ

নির্বাচনে পীরজাদা হারুনকে বয়কট করলেন চিত্রনায়িকা শিল্পী

বাসার কেয়ারটেকারের কাছে বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্মাতা হিরণ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

এই বিভাগের সব খবর

শিরোনাম :