নরসিংদীতে বিএনপি নেতা খোকনের গাড়িবহরে হামলা, ছাত্রদল নেতা আটক

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪৩ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১৭

নরসিংদীতে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক ও নরসিংদী জেলা কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকনের গাড়ি বহরে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ৫ ছাত্রদল নেতা আহত হয়েছেন। এ ঘটনায় এক ছাত্রদল নেতাকে আটক করেছে পুলিশ।

শনিবার বিকালে নরসিংদীর শিবপুর উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ইটাখোলাস্থ গ্রামীণ হোটেলের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও আহত ছাত্রদল নেতারা জানিয়েছে, খায়রুল কবির খোকন রায়পুরা উপজেলা বিএনপির সভাপতি এড. একে নেছার উদ্দিন এর জানাজা শেষে নরসিংদীতে ফেরার পথে ইটাখোলাস্থ পৌঁছলে ছাত্রদলের প্রায় শতাধিক পদবঞ্চিত কর্মীসমর্থক তার গাড়ির গতিরোধ করে। নেতাকর্মীরা ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। একপর্যায়ে কয়েকজন ছাত্র খায়রুল কবির খোকনের গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করলে খায়রুল কবির খোকন ও তার সহযোগীরা আত্মরক্ষার্থে ফাঁকা গুলিবর্ষণ করে এবং খোকনের পক্ষের সমর্থক-কর্মীরা বিক্ষুব্ধ পদবঞ্চিত ছাত্রদলের নেতাকর্মীদের ওপর পাল্টা হামলা চালায়। এতে ৫ জন আহত হন। আহতরা হলেন; পদবঞ্চিত ছাত্রদল নেতা শুভ, সোহাগ, মাইনুল, ফাহিম, মাহিম। আহতরা সন্ধ্যায় নরসিংদী প্রেস ক্লাবে এসে সাংবাদিক সম্মেলনে ছাত্রদল নেতারা জানায়, খায়রুল কবির খোকন অস্ত্র দিয়ে তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে এবং তার নির্দেশে তার বাহিনীর লোকজন আমাদের ওপর হামলা চালায়।

জানা গেছে, কিছুদিন পূর্বে ছাত্রদলের জেলা কমিটি ঘোষণা দেয়া হয়। এতে করে ছাত্রদলের ত্যাগী নেতাকর্মীরা ঘোষিত কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করে এবং কিছুদিন পূর্বে খায়রুল কবির খোকনের বাসভবনে অগ্নিসংযোগ করে।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ তালুকদার জানান, আহত ফাহিম ও মাহিম হামলার ঘটনায় খায়রুল কবির খোকনসহ কয়েকজনের বিরুদ্ধে শিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন। এ ঘটনায় একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এব্যাপারে নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক এমপি খায়রুল কবির খোকনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি খুবই ব্যস্ত, এখন কথা বলতে পারবো না।

জেলা বিএনপির সদস্য সচিব মন্জুর এলাহীর সঙ্গে মুঠোফোনে বারবার কল করলেও তিনি ফোন ধরেননি।

( ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :