ধামরাইয়ে সাংবাদিকের ওপর ইউপি চেয়ারম্যানের হামলা

সাভার (ঢাকা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৮ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৭
হামলার শিকার সাংবাদিক শামীম (বামে), ও অভিযুক্ত চেয়ারম্যান কাদের মোল্লা (ইনসেটে)

সারাদেশে ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা কর্মসূচির সংবাদ সংগ্রহের সময় ঢাকার ধামরাইয়ে সাংবাদিক শামীম আহমেদের ওপর স্থানীয় ইউপি চেয়ারম্যান ও তার অনুসারীরা সন্ত্রাসী হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ধামরাই উপজেলার গাংগুটিয়া ইউনিয়নের হাতকোড়া গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত ওই সাংবাদিককে পার্শ্ববর্তী মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

হামলার শিকার সাংবাদিক শামীম আহমেদ যুগান্তর পত্রিকার ধামরাই ইপজেলা প্রতিনিধি এবং ধামরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি। ভুক্তভোগীর পরিবারের দাবি তাকে গাংগুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাদের মোল্লা ও তার ভাতিজা আবু বক্করসহ ৭-৮ জন অনুসারী মিলে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছেন।

এ ব্যাপারে সাংবাদিক শামীম আহমেদের ছেলে ইমরান হোসেন ঢাকা টাইমসকে বলেন, আজ দুপুরে আমার বাবা বিএনপির পদযাত্রা কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে যায়। সেসময় চেয়ারম্যান কাদের মোল্লা ও তার ভাতিজাসহ অনুসারীরা বিএনপির ওই কর্মসূচিতে বাধা প্রদান করে এবং সেখানে আমার বাবাকে দেখতে পেয়ে আমার বাবার ওপর অতর্কিত হামলা চালায়। এসময় তারা আমার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে। এর আগে আমার বাবা চেয়ারম্যান কাদের মোল্লার দুর্নীতির বিষয়ে বেশ কয়েকটা সংবাদ প্রকাশ করেছিলেন। এতে ক্ষিপ্ত হয়েই তারা আজ বাবার ওপর হামলা চালিয়েছে। বর্তমানে আমার বাবা সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

এ বিষয়ে অভিযুক্ত গাংগুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাদের মোল্লা বলেন, আজ ইউনিয়ন পর্যায়ে বিএনপির নেতাকর্মীরদের 'পদযাত্রা' কর্মসূচির সময় আমরাও 'শান্তি সমাবেশ' কর্মসূচি পালন করি। তবে পুরো সময় আমি সেখানে ছিলাম না। পরে জানতে পেরেছি আমাদের নেতাকর্মীদের সাথে হাতকোড়া গ্রামে বিএনপির নেতাকর্মীদের হাতাহাতির সময় সাংবাদিক শামীম খান আহত হয়েছেন।

সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স মো. রাশেদুল হক জানান, আহত সাংবাদিক শামীম খানের নাকে এবং হাতে একাধিক সেলাই দেয়া হয়েছে। এবং তার পায়েও আঘাতের চিহ্ন রয়েছে।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান ঢাকা টাইমসকে বলেন, সাংবাদিক আহতের ঘটনাটি জানতে পেরেছি তবে এখনো থানায় এ বিষয়ে কেউ কোনো লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :