গাজীপুরের বরখাস্ত মেয়র জাহাঙ্গীরের দুর্নীতি তদন্ত চেয়ে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৫ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৩

গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র মো. জাহাঙ্গীর আলমের দুর্নীতি তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে। রিটে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

গাজীপুরের স্থানীয় এক বাসিন্দার পক্ষে অ্যাডভোকেট একরামুল হক টুটুল মঙ্গলবার এ রিট দায়ের করেন। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন।

২০২২ সালের ৪ সেপ্টেম্বর দুদক জাহাঙ্গীরের বিরুদ্ধে ৭ হাজার ৪০০ কোটি টাকা অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়ার কথা জানায়। একই দিন অভিযোগের বিষয়ে দুদক গঠিত অনুসন্ধান টিম গাজীপুরের নগর ভবন, ব্যাংক ও পোশাক কারখানাসহ সংশ্লিষ্ট অফিসে অনুসন্ধানও শুরু করে।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৫ নভেম্বর গাজীপুর সিটির মেয়র পদ থেকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি ও মুক্তিযুদ্ধে বীর শহীদদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে একই বছরের ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দলের সদস্যপদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। সম্প্রতি আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে ক্ষমা করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :