লিবিয়ায় মানব পাচারকারী চক্রের মূল হোতা গ্রেপ্তার

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩০

প্রথমে ভাল বেতন ও থাকা খাওয়ার প্রলোভন দেখিয়ে লিবিয়ায় প্রেরণ। তারপর জিম্মি করে শারীরিক নির্যাতনের ভিডিও পরিবারের কাছে পাঠিয়ে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়া হয়। এমন চক্রের মূল হোতাকে গ্রেপ্তার করেছে টাঙ্গাইল র‌্যাব।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার নয়াপল্টন এলাকা থেকে হাফিজুর রহমান নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে বেশ কিছু পাসপোর্ট, ডেবিট কার্ড, বিভিন্ন ব্যাংকের চেক বই ও নগদ অর্থ উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত হাফিজুর রহমান (৪৫) টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পোড়াবাড়ি গ্রামের আ. ছাত্তারের ছেলে।

টাঙ্গাইলে র‌্যাব-১৪ এর কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দিন মোহাম্মদ যোবায়ের জানান, গত ৩ জানুয়ারি মানব পাচারকারী চক্রের মূল হোতা গ্রেপ্তারকৃত হাফিজুর নিজ গ্রামের লিটন নামে এক ব্যক্তিকে ভাল বেতন ও থাকা খাওয়ার প্রলোভন দেখিয়ে লিবিয়া পাঠায়। সেখানে হাফিজুরের সহযোগিরা লিটনকে আটকে রেখে মারধর করে তার বাবাকে ফোন করে তিন লাখ ২৫ হাজার টাকা দিতে বলে। তাদের কথামত দাবিকৃত টাকা পরিশোধ করা হয়। এরপর গত ৯ ফেব্রুয়ারি লিটনকে বেধরক মারপিটের ভিডিও পাঠিয়ে আরো ১৩ লাখ টাকা দাবি করে। এ ঘটনায় লিটনের বাবা বাদী হয়ে ঘাটাইল থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা দায়ের করেন।

অভিযোগ পেয়ে র‌্যাব হাফিজুর রহমানকে গ্রেপ্তার করে। হাফিজুর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, এ চক্রের সঙ্গে আরও অনেকেই জড়িত রয়েছে।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :