স্পেনের বার্সেলোনাতে পিঠা উৎসব ও বসন্ত বরণ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৫

স্পেনের বার্সেলোনায় বাংলাভাষী মানুষের সংগঠন বন্ধুসূলভ মহিলা সংগঠনের উদ্যোগে পিঠা উৎসব ও বসন্ত বরণ পালিত হয়েছে।

শনিবার সন্ধ্যা ৬টা থেকে বার্সেলোনার Calle Calabria ৬৬ তে এই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল ফেরদৌস এবং উপস্থাপনায় ছিলেন শাহিনা আক্তার মুন্নি। বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত চলে এই পিঠা উৎসব।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ এন ডি সি (বাংলাদেশ দূতাবাস স্পেন)।

বিশেষ অতিথি ছিলেন আমান রেজা (সাধারণ সম্পাদক ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন সেন্টাল কমিটি) ও রামন পেদ্র অনারারি কনস্যুলেট বার্সেলোনা, কাজী আমির হোসেন আমু সাধারণ সম্পাদক কাতালুনি আওয়ামী লীগ।

এসময় আরও উপস্থিত ছিলেন- আফাজ জনি সাধারণ সম্পাদক স্পেন প্রেস ক্লাব ছিলেন, জাহানারা জানু সভাপতি মহিলা সমিতি, কমিউনিটি নেতা উত্তম কুমার, জাফর আজাদ সাধারণ সম্পাদক শরিয়তপুর জেলা সংগঠন স্পেন বিশিষ্ট ব্যবসায়ী কামরুজ্জামান, রুপা আলম যুগ্ম-সাধারণ সম্পাদক মাদারীপুর জেলা সংগঠন স্পেন, ভয়েস অফ বার্সেলোনার সাধারণ সম্পাদক লিটু, সমাজ কর্মী কামরুল মোহাম্মদ, ৫২ টিভির প্রতিনিধি সালাউদ্দিন, অনুষ্ঠানটি সর্বাত্মক সহযোগিতা করেন খাদিজা আক্তার মনিকা সভাপতি ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন স্পেন।

বন্ধুসূলভ মহিলা সংগঠনের সভাপতি শিউলি আক্তার বলেন, প্রবাসে থেকেও আমরা আমাদের বাচ্ছাদের কাছে, বিশ্বের কাছে আমাদের সংস্কৃতি তুলে ধরতে চাই। তাই আমরা পিঠা উৎসবের সঙ্গে বাংলা সংস্কৃতিক বসন্তবরণ করে থাকি, পিঠা খাওয়ার পাশাপাশি চলতে থাকে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান নাচ, গান, ফ্যাশন শো, কুইজ, লটারি ও পুরষ্কার বিতরণী।

যাদের অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে বন্ধুসূলভ মহিলা সংগঠনের অনুষ্ঠান সাফল্যমণ্ডিত হয়েছে তারা হলেন- সংগঠনের সভাপতি শিউলি আক্তার, উপদেষ্টা নাজমা জামাল সাংগঠনিক সম্পাদক হিরা জামাল সহ-সাংস্কৃতিক সম্পাদক জেমি, লাবিবা আক্তার, আফরোজ আক্তার শিউলীসহ অনেকে।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :