জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৭

ওয়েলিংটনে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে হ্যারি ব্রুকস ও জো রুটের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড। প্রথম দিনে ৩ উইকেট হারিয়ে ৩১৫ রান তুলেছে ইংলিশরা। দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামবে সফরকারীরা।

সিরিজের প্রথম টেস্টে পাত্তাই পায়নি স্বাগতিক নিউজিল্যান্ড। হেরেছে ২৬৭ রানের বিশাল ব্যবধানে। তাই দ্বিতীয় টেস্টটি তাদের জন্য সিরিজ সমতায় ফেরার ম্যাচ। এই ম্যাচের শুরুতে টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান নিউজিল্যান্ডের দলনেতা কেন উইলিয়ামসন।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা। ইনিংসের চতুর্থ ওভারে ম্যাট হেনরির করা বলে টম ব্ল্যান্ডেলের হাতে ক্যাচ তুলে দেন ওপেনার জ্যাক ক্রাউলি। আউট হওয়ার পূর্বে মাত্র ২ রান করেন তিনি। আরেক ওপেনার বেন ডাকেটের ব্যাট থেকে এসেছে মাত্র ৯ রান।

এদিকে দ্বিতীয় উইকেটে খেলতে নেমে সুবিধা করতে পারেননি বেন ডাকেটও। ৬ বলে ১০ রান তুলে হেনরি বলে ব্রেসওয়েলের হাতে কাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন তিনি।

মাত্র ২১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন জো রুট ও হ্যারি ব্রুকস। রুট দেখে-শুনে খেললেও দ্রুত রান তুলতে থাকেন ব্রুকস। দিনের শেষ পর্যন্ত খেলে গেছেন এই দুই ব্যাটার। আর দুজনই সেঞ্চুরির দেখা পেয়েছেন। আর ব্রুকস অপেক্ষায় রয়েছেন ডাবল সেঞ্চুরির।

দিনশেষে মাত্র ১৬৯ বলে ২৪টি চার ও পাঁচটি ছয়ে ১৮৪ রানে অপরাজিত থাকেন ব্রুকস। অন্যদিকে রুট অপরাজিত থাকেন ১০১ রানে। ১৮২ বলে খেলা তার এই অপ্রতিরোধ্য ইনিংসটি সাতটি চারে সাজানো।

(ঢাকাটাইমস/২৪ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :