মুন্সীগঞ্জে রিসোর্টে বনভোজন, খাবার খেয়ে অসুস্থ ৩ শতাধিক

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৩৮

মুন্সীগঞ্জের গজারিয়ায় বনভোজনে এসে খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছে তিন শতাধিক মানুষ। শুক্রবার সন্ধ্যায় উপজেলা মেঘনা ভিলেজ হোলিডে রিসোর্টে এঘটনা ঘটে। অসুস্থ হওয়া সবাই নোয়াখালী চাটখিলের কাড়িহাটি স্কুলের প্রাক্তন শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্য বলে জানা গেছে। অসুস্থদের গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ আশপাশের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয় বলে স্কুল সূত্রে জানা গেছে।

বিদ্যালয়টির প্রাক্তন ছাত্র অ্যাডভোকেট আমির হোসেন বলেন, চাটখিলের কাড়িহাটি স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের একটি সংগঠন রয়েছে। মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে আজ (শুক্রবার) সংগঠনটির বার্ষিক বনভোজন অনুষ্ঠান ছিল। ২০টি মাইক্রোবাস, ৪টি বাস ও একটি মিনি বাসে করে সাড়ে তিন শতাধিক মানুষ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সকাল সাড়ে আটটার সময় তারা এখানে এসে পৌঁছান। খাবারের ব্যাপারে রিসোর্ট কর্তৃপক্ষের সাথে চুক্তি ছিল। তারা সকাল-বিকালের নাস্তা ও দুপুরের খাবারে আয়োজন করেছিল। সকালের নাস্তা খাওয়ার পরে সবাই মোটামুটি সুস্থ হয়েছিল কিন্তু দুপুরের খাবারের পর কিছু লোকের পেটে সমস্যা হতে শুরু হয়। দুপুরের খাবারের মেনুতে ভাত, গরুর মাংস, মুরগির রোস্ট এবং সবজি ছিল। তাদের ধারণা গরুর মাংসটি বাসি অথবা পঁচা ছিল কারণ খাওয়ার সময় সেটি থেকে গন্ধ বের হচ্ছিল। সন্ধ্যায় নাস্তা দেওয়া হয়েছিল দুই রকমের পিঠা। এসব খাবার খাওয়ার পর একের পর এক মানুষ অসুস্থ হতে থাকে। অসুস্থ ১৫/২০জনকে স্থানীয় হাসপাতাল এবং ২'শ জনকে ঢাকা সহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। কারো কারো অবস্থা এমন যে শোয়া থেকে উঠতে পারছে না তাদেরকে রিসোর্টে এবং পার্শ্ববর্তী রেস্টুরেন্ট এবং মসজিদে রাখা হয়েছে, সবাই অসুস্থ।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মনির হোসেন বলেন, সবাই অসুস্থ আমরা কিছু লোক নোয়াখালীর উদ্দেশ্যে রওনা হয়ে গেছি। খাবারের বিষক্রিয়া থেকে এরকম ঘটনা ঘটতে পারে বলে তার ধারণা। রিসোর্ট কর্তৃপক্ষের গাফিলতির জন্য তিনি ক্ষোভ প্রকাশ করেন।

ঘটনার সত্যতা স্বীকার করে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোল্লা সোহেব আলী বলেন, খবর শুনে আমরা দ্রুত ঘটনায়স্থলে ছুটে যাই। অসুস্থদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয় ।

বিষয়টি সম্পর্কে রিসোর্ট কর্তৃপক্ষের বক্তব্য জানতে একাধিকবার যোগাযোগ করা হলেও এ ব্যাপারে কেউ কথা বলতে রাজি হয়নি।

(ঢাকাটাইমস/২৫ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :