বঙ্গোপসাগরে ডাকাতি: নিখোঁজ ৫ জেলের মধ্যে ২ জনের লাশ উদ্ধার

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২৩, ১১:৩২ | প্রকাশিত : ০২ মার্চ ২০২৩, ১১:০৯

বঙ্গোপসাগরে মাছ শিকারে যাওয়ার পথে ডাকাতির কবলে পড়া ‘এফবি ভাই ভাই’ ট্রলারের নিখোঁজ পাঁচ জেলের মধ্যে দুই জেলের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার রাতে বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, মঙ্গলবার দুপুরে সোনার চর থেকে গভীর সমুদ্রে কাইয়ুম জোয়াদ্দারের লাশ পাওয়া যায়। এর পর বুধবার সোনার চর থেকে চার ঘণ্টা গভীরের বাইজদ্দার বয়া এলাকায় আবুল কালামের লাশ ভাসতে দেখে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতরা হলেন, ট্রলারের মাঝি কাইয়ুম জোয়াদ্দার ও বাবুর্চি আবুল কালাম। কাইয়ুম জোয়াদ্দার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের চামুপাড়া এলাকার মানিক জোমাদ্দারের ছেলে ও আবুল কালাম বরগুনা সদর উপজেলার রায়ভোগ গ্রামের মৃত নাজেম হাওলাদারের ছেলে।

এঘটনায় এখনও নিখোঁজ জেলেরা হলেন, আব্দুল আলিম (২২), ফরিদ মিয়া (৩০) ও খায়রুল (২৮)। এদের বাড়ি বরগুনা ও তালতলীতে।

১২ দিন পর কীভাবে লাশের পরিচয় শনাক্ত করলেন এ বিষয়ে জানতে চাইলে এক জেলের ছেলে রুবেল বলেন, ‘এঘটনায় ফিরে আসা জেলে ইয়াসিন জোমাদ্দার জানিয়েছেন, আমার বাবার ডান হাতে ডাকাতরা কোপ দিয়েছিল। গভীর সমুদ্রে ভাসমান অবস্থায় ইয়াসিন জোমাদ্দার সেই ক্ষত স্থান বেঁধে দিয়েছিল। সেই ক্ষত দেখেই বাবাকে শনাক্ত করা হয়েছে।’

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, বঙ্গোপসাগরে ডাকাতির ঘটনায় ৯ জেলেকে পিটিয়ে সাগরে ফেলে দেওয়া জেলেদের মধ্যে চার জেলেকে জীবিত উদ্ধার করা হলেও এদের মধ্যে এক জন মারা গেছে। নিখোঁজ অপর পাঁচ জেলের মধ্যে ১২ দিন পর দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া দুই জেলের মরদেহ গভীর বঙ্গোপসাগর থেকে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ শাহ আলম হাওলাদার। তিনি আরও জানান, মালিক সমিতির নেতাদের মাধ্যমে মরদেহ দুটি বরগুনা মর্গে নিয়ে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, গত ১৭ ফেরুয়ারি দিবাগত রাত ২টার দিকে বরগুনার পাথরঘাটা থেকে ৮০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে পায়রাবন্দর থেকে পশ্চিমে বয়া এলাকায় এফবি ভাই ভাই ট্রলারে থাকা ১৮ জেলের মধ্যে ৯ জেলেকে কুপিয়ে ও পিটিয়ে বঙ্গোপসাগরে ফেলে দেয় দস্যুরা। এছাড়াও বাকি ৯ জেলেকে জিম্মি করে মালামাল লুটে নেয় তারা। এর তিনদিন পর নিখোঁজ ৯ জেলের মধ্যে ৪ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করলেও চিকিৎসাধীন এক জেলের মৃত্যু হয়। এখন বাকি ৫ জেলের মধ্যে দুই জেলের মরদেহ উদ্ধার করা হলো।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :