দুই সন্তান নিয়ে জাপানি মা বাংলাদেশি বাবাকে আদালতের বাইরে নিষ্পত্তির পরামর্শ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৩, ১৫:২৪

জাপান থেকে আসা দুই শিশু সন্তানের ভবিষ্যৎ বিবেচনায় নিয়ে তাদের মা-বাবা জাপানের নাগরিক এরিকো এবং বাংলাদেশি বংশোদ্ভূত ইমরান শরীফকে আদালতের বাইরে বসে নিষ্পত্তির পরামর্শ দিয়েছেন আদালত।

দুই সন্তানকে নিজ হেফাজতে নিতে ইমরান শরীফের করা আপিল আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এএইচএম হাবিবুর রহমান ভূঁইয়া এ পরামর্শ দেন।

এদিন উচ্চ আদালতে একই বিষয়ে শুনানি থাকায় আপিলকারী বাবা ইমরান শরীফের আইনজীবী শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। আবেদন মঞ্জুর করে আগামী ২৪ মে শুনানির জন্য নতুন দিন ধার্য করেন আদালত।

নাকানো এরিকো এবং ইমরান শরীফ তাদের দুই শিশুর হেফাজত ও অভিভাবকত্ব চেয়ে ২০২১ সাল থেকে পালটাপালটি মামলা করে আসছেন। সর্বশেষ ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান শিশুদের জিম্মা চেয়ে বাবা ইমরান শরীফের মামলা খারিজ করে রায় দেন।

পরদিন সেই রায়ের বিরুদ্ধে ইমরান শরীফ ঢাকা জেলা জজ আদালতে আপিল করেন। ১৬ ফেব্রুয়ারি ইমরান শরীফের করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন আদালত। একই সঙ্গে দুই সন্তান কার সঙ্গে থাকবে, সৌহার্দ্যপূর্ণভাবে বিষয়টি নিষ্পত্তির জন্য দুপক্ষের আইনজীবীদের উদ্যোগ নিতে বলেছিলেন।

(ঢাকাটাইমস/০২মার্চ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :