অস্ত্র ছাড়া এত টাকা বহন সন্দেহজনক: ডিবির যুগ্মকমিশনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মার্চ ২০২৩, ২১:৩২ | প্রকাশিত : ০৯ মার্চ ২০২৩, ২১:১৭

রাজধানীর উত্তরায় দিনদুপুরে অস্ত্রের মুখে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের ১১ কোটি ২৫ লাখ টাকা লুটের ঘটনায় অভিযানে ইতোমধ্যে প্রায় ৯ কোটি টাকা উদ্ধার হয়েছে। এছাড়া সাত জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে টাকা লুটের এ ঘটনা পূর্ব পরিকল্পিত ডাকাতি নাকি সাজানো ছকে টাকা লুট; এ নিয়ে কাজ শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি।

এ ঘটনায় বেশ কিছু বিষয় ডিবির সন্দেহের দৃষ্টিতে ধরা পড়েছে। এর মধ্যে কোনও অস্ত্র ছাড়াই দীর্ঘদিন ধরে ব্যাংকের বুথে টাকা রাখার কাজ করছিল মানি প্ল্যান্ট লিংক সিকিউরিটিজ কোম্পানি লিমিটেড নামে প্রতিষ্ঠানটি। টাকা লুটে এটাই বর্তমানে বড় সন্দেহের তালিকায় রেখেছে গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা।

এ বিষয়ে ডিএমপির ডিবি উত্তরের যুগ্ম কমিশনার খন্দকার নুরুন্নবী ঢাকা টাইমসকে বলেন, ‘সিকিউরিটিজ কোম্পানির লোকেরা কোনও অস্ত্র ছাড়াই এতগুলো টাকা পরিবহন করছিল। বিষয়টি সন্দেহজনক। বেশি টাকা বহনে পুলিশকে অবহিতের নিয়ম থাকলেও তারা এটা করেনি। বিষয়টি নিয়ে প্রতিষ্ঠানটির দুই কর্মকর্তাকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেন তারা অস্ত্র ছাড়া এতদিন টাকা পরিবহন করছিল। আর এই লুটের ঘটনায় তাদের সংশ্লিষ্টতা আছে কি না জিজ্ঞাসাবাদে জানা যাবে।’

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটার দিকে উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় এটিএম বুথে টাকা রাখতে ঢাকা থেকে সাভার ইপিজেড যাচ্ছিল সিকিউরিটিজ কোম্পানির একটি গাড়ি। এতে সোয়া ১১ কোটি টাকা বহন করা হচ্ছিল। সঙ্গে ছয়জন নিরাপত্তা কর্মীও ছিলেন।

পুলিশ জানায়, সকাল ৭টার দিকে আড়াআড়ি করে মাইক্রোবাস দাঁড় করিয়ে উত্তরা ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ–সংলগ্ন ডাচ্‌–বাংলা ব্যাংকের টাকা বহন করা গাড়িটির গতি রোধ করে। মাইক্রোবাস থেকে ১০–১২ জন ডাকাত নেমে টাকা বহন করা গাড়ির দরজা ভেঙে সবাইকে জিম্মি করে সোয়া ১১ কোটি টাকা ভর্তি ট্রাংক ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এদিকে দিনদুপুরে অস্ত্রের মুখে এতো টাকা ডাকাতির ঘটনায় ডিবি পুলিশ প্রায় ৯ কোটি টাকা উদ্ধার করেছে। এসময় মানি প্ল্যান্ট লিংক সিকিউরিটিজ কোম্পানি লিমিটেডের দুজন পরিচালসহ সাতজনকে আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ চলছে আর বাকি টাকা উদ্ধারে অভিযান অব্যাহত আছে বলেও জানা যায়।

(ঢাকাটাইমস/০৯মার্চ/এসএস/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

হাওরে ৮০ শতাংশ পরিপক্ব হলে ধান কাটার পরামর্শ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের

বনভূমি রক্ষায় কর্মকর্তাদের নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে: পরিবেশমন্ত্রী

বেইজিং পৌঁছে চীনা নগর-পল্লী মন্ত্রীর সঙ্গে এলজিআরডি মন্ত্রীর বৈঠক

শহীদ শেখ জামাল ছিলেন কৃতী খেলোয়াড় ও দক্ষ সংগঠক: ক্রীড়ামন্ত্রী

উপজেলা নির্বাচন: সারাদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগের নির্দেশ

ভরিতে ৩১৫ টাকা কমলো সোনার দাম

বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ আবারও পাকিস্তানি কায়দায় ধর্মভিত্তিক রাষ্ট্র হয়: মুক্তিযুদ্ধমন্ত্রী

ব্যক্তিগত তথ্য সুরক্ষার আইন যেন তথ্য নিয়ন্ত্রণের জায়গা না হয়: টিআইবি

গাছ রক্ষায় মালি নিয়োগ দেবে ডিএনসিসি: মেয়র আতিক

আজ দেশের উদ্দেশে যাত্রা করবে এমভি আব্দুল্লাহ

এই বিভাগের সব খবর

শিরোনাম :