মাদারীপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা, গ্রেপ্তারি পরোয়ানা

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০২৩, ১০:২৩ | প্রকাশিত : ১৬ মার্চ ২০২৩, ১০:০৯

মাদারীপুরে চাঁদাবাজি ও মানহানির অভিযোগে দৈনিক সমকালের সাংবাদিকসহ জেলার তিন সাংবাদিকের বিরুদ্ধে আদালতে একটি মামলা হয়েছে।

বুধবার বিকালে জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান বাবুল আক্তার বাদী হয়ে মামলাটি করেন ।

মামলার আসামিরা হলেন, দৈনিক সমকাল ও বাংলাভিশন টেলিভিশনের মাদারীপুর প্রতিনিধি ফরিদ উদ্দিন মুপ্তি, এশিয়ান টিভির মাদারীপুর প্রতিনিধি মাসুদ হোসেন খান ও সময়নিউজ টোয়েন্টিফোর ডট কমের সম্পাদক আজিজ মুনশি। আদালতের বিচারক মামুনুর রশিদ আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এদিকে ওই তিন সাংবাদিকের দাবি, উপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতে সংবাদ প্রকাশ করা হয়েছে। সাংবাদিকদের প্রশ্নবিদ্ধ করতে বাবুল আক্তার তাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন। তারা নিজেদের নির্দোষ দাবি করে এই মামলা প্রত্যাহারের দাবি জানান।

মামলা ও স্থানীয় সূত্র জানায়, গত ১৩ মার্চ দৈনিক সমকালে ‘ধর্ষণের অভিযোগ ৪ লাখ টাকায় রফা’ শিরনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ ছাড়াও স্থানীয় ও ঢাকা থেকে প্রকাশিত কয়েকটি অনলাইনে এই সংশ্লিষ্ট একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদের জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান বাবুল আক্তার এই সালিশ মিমাংশ করে দিয়েছে বলে সংবাদের উল্লেখ করা হয়। এরই পরিপেক্ষিতে মঙ্গলবার দুপুরে জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানায় ইউপি চেয়ারম্যান বাবুল আক্তার।

এ সময় বাবুল আক্তার জানায়, ঘটমাঝি ইউনিয়নের চিড়াইপাড়া গ্রামের একটি প্রেম ঘটিত বিষয় নিয়ে সালিশ বৈঠকের সিদ্ধান্তকে কেন্দ্র করে গত ৯ মার্চ চাঁদা দাবি করে না পেয়ে মনগড়া মানহানী সংবাদ প্রকাশ করে ওই তিন সাংবাদিক। এতে তার মানহানি হয়েছে বলেও দাবি করেন।

মামলার বাদীর আইনজীবী সুজন ভৌমিক বলেন, ‘শুধু বারের সাধারণ সম্পাদক নয় মাদারীপুর বার সমিতিকে জড়িয়ে মানহানিকর সংবাদ প্রকাশ করা হয়েছে। বারের সম্মানহানীর পরিপ্রেক্ষিতে বিচার চেয়ে মামলা করা হয়। আশা করছি, আমরা ন্যায় বিচার পাবো।’

এ ব‌্যাপা‌রে মামলার আসামি আজিজ মু‌ন্সি জানান, 'ছেলের পরিবারের বক্তব্য ও মেয়ের পরিবারের বক্তব্য এবং স্থানীয় সালিশদের বক্তব্য নিয়ে গত ৮ মার্চ রাতে ঘাটমাঝি ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আকতার হাওলাদারের মুঠোফোন কল করে তার বক্তব্য নিয়ে সংবাদ প্রচারিত হয়েছে। কিন্তু মামলার বাদী বাবুল আকতার নিজেকে বাঁচানোর জন্য মিথ্যা, ভিত্তিহীনভাবে মনগড়া, কাল্পনিক কাহিনী সাজিয়ে মামলা করেছে। যা কখনোই সত্য নয়।'

তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা হওয়ায় আইনজীবী সমিতির ওপর ক্ষোভ প্রকাশ করেছেন মাদারীপুর প্রেসক্লাবসহ জেলার তিনটি সাংবাদিক সংগঠন। মাদারীপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ইয়াকুব খান বলেন, ‘সাংবাদিকরা তাদের সংবাদের সত্যতা নিশ্চিত করেই সংবাদ প্রকাশ করেছে। এখানে ওই আইনজীবীর (বাবুল আক্তার) স্বার্থে আঘাত লাগায় তারা তাদের অপরাধ ঢাকতে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ এনে মামলা করেছেন। এই মামলার কোন ভিত্তি নেই। মামলাটি হয়রানিমূলক ও উদ্দেশ্যপ্রনোদিত। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

(ঢাকাটাইমস/১৬মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বাবার লাশের এক টুকরো মাংস আমাকে দাও: আনার কন্যা ডরিন

ফ্যাসিবাদী দুঃশাসন দেশকে মাফিয়া দুর্বৃত্তদের অভয়ারণ্য করেছে: গণতন্ত্র মঞ্চ

প্রতিশ্রুতি রাখেননি জনপ্রতিনিধিরা, রাস্তা বানাচ্ছেন গ্রামবাসী

ফরিদপুরে সেপটিক ট্যাংক থেকে ৪০ হাজার ডলার উদ্ধার

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আগুন, আড়াই শতাধিক ঘর-দোকান পুড়ে ছাই

স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, জুডিশিয়ালিকেও স্মার্ট করতে হবে: প্রধান বিচারপতি

কুষ্টিয়ায় বালুবোঝাই ট্রলি চাপায় বৃদ্ধা নিহত

প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন বাবা হত্যার বিচার করবেন: আনারের মেয়ে ডরিন

ফরিদপুরে রিকশা গ্যারেজে বারুদের বিস্ফোরণে যুবক আহত

১৯ দিন পর আবারও চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা

এই বিভাগের সব খবর

শিরোনাম :