সাতক্ষীরায় এমপির সামনেই আ.লীগের সম্মেলনে চেয়ার ভাঙচুর

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২৩, ২৩:১৯

সাতক্ষীরা পৌরসভার ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ‘পকেট কমিটি’ গঠনের চেষ্টা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ সময় সাধারণ কর্মীরা সম্মেলনস্থলে সাতক্ষীরা সদর-২আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সামনে বিক্ষোভ করে চেয়ার ভাঙচুর করে। বুধবার (২২ মার্চ) সন্ধ্যায় শহরের সিলভার জুবিলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে মাঠে এ ঘটনা ঘটে।

সম্মেলন বক্তব্য দেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, শেখ সাহিদ উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক কাজী আকতার হোসেন, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য এসএম শওকত হোসেন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎস্না আরা, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক শামীমা পারভীন রত্না, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মীর মোশতাক আলী, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, খন্দকার আরিফ হাসান প্রিন্স, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. আমিনুর রহমান চঞ্চল, জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম আশিকুর রহমান প্রমুখ।

নাম প্রকাশে অনিচ্ছুক ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের এক নেতা জানান, দীর্ঘদিন পরে সাতক্ষীরা পৌর ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাতক্ষীরা সদর-২আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এসময়ে জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সম্মেলনটি ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়, কিন্তু বিপত্তি বাধে দ্বিতীয় অধিবেশনে। সম্মেলনে এমপি মহোদয় পকেট কমিটি গঠন করতে গেলে সাধারণ কর্মীরা ক্ষোভ প্রকাশ করে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। অতিথিদের সামনে এক পর্যায়ে চেয়ার ভাংচুর ও ছুড়াছুড়ি শুরু হয়। এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করতে শুরু করে।

আওয়ামী লীগের এ নেতা বলেন, পরবর্তীতে পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কমিটি পরবর্তীতে দেওয়ার আশ্বাস দেন। এ সময় পুলিশ পাহারায় অতিথিরা সম্মেলন স্থান ত্যাগ করে।

এদিকে রাতে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন তার ব্যক্তিগত ফেসবুকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সেই পকেট কমিটি ঘোষণা করেন।

নেতাকর্মীদের অভিযোগ কমিটিতে ২০২২ সালে সদস্যপদ পাওয়া পাওয়া মীর হাবিবুর রহমান বিটুকে সভাপতি করা হয়েছে। কমিটিতে সহ-সভাপতি হিসেবে রয়েছেন আব্দুর রকিব, নুরুল ইসলাম সাগর ও আসাদুজ্জামান আসাদ, এছাড়া ইদ্রিস আলী বাবুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ বলেন, আমি সম্মেলনে উপস্থিত ছিলাম। দ্বিতীয় অধিবেশনের আগেই আমি স্থান ত্যাগ করেছি। পরবর্তীতে জানতে পারি কমিটি গঠন নিয়ে হট্টগোল হয়েছে। তবে ভাঙচুর হয়েছে কি না আমার জানা নেই।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান বলেন, কোনো প্রকার মারামারি হয়নি। তবে কমিটি গঠন নিয়ে ক্ষোভ প্রকাশ করে চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরবর্তীতে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

(ঢাকাটাইমস/২২মার্চ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সালথায় প্রতিপক্ষের হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে এসপি

সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে ২১ প্রার্থীর মনোনয়নপত্র জমা

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২

মৌলভীবাজার জেলা নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত, নতুন সম্পাদক আব্দুল বাছিত বাচ্চু

সিলেটের পর্যটনকেন্দ্রে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

সালথায় সহিংসতার মামলায় উপজেলা চেয়ারম্যানসহ ৪৪ জন গ্রেপ্তার

উপজেলা নির্বাচন: নোয়াখালীতে মা-ছেলেসহ চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়ন জমা

উপজেলা নির্বাচন: পদত্যাগ করলেন খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম

গাজীপুরে মোটরসাইকেলে ঘুরতে গিয়ে প্রাণ গেল দুই বন্ধুর

সাংবাদিকের মাথা ফাটালেন আ.লীগ নেতা 

এই বিভাগের সব খবর

শিরোনাম :