রোনালদোর বিশ্বরেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৩, ১৫:২০

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শুক্রবার ভোরে লিচেস্টেইনের বিপক্ষে মাঠে নামে পর্তুগাল। ওই ম্যাচের একাদশে থেকে দুটো গোল করেন পর্তুগালকে জিতিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এদিন বিশ্বরেকর্ডও গড়েছেন সিআর সেভেন খ্যাত এই ফুটবলাররা। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার এই রোনালদো।

কাতার বিশ্বকাপে পর্তুগাল একাদশ থেকে ছিটকে যাওয়া ৩৮ বছর বয়সী রোনালদো লিসবনের ম্যাচে সেরা একাদশে স্থান পেয়ে দেশের হয়ে ১৯৭তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে পা রাখার সঙ্গে সঙ্গে সৃষ্টি করেন নতুন এক রেকর্ড। অর্থাৎ পুরুষ ফুটবলে বিশ্বের সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহনের রেকর্ড।

ঐতিহাসিক ওই ম্যাচের ৫১তম মিনিটে পেনাল্টি থেকে নিজের প্রথম গোলটি করেন রোনালদো। ১২তম মিনিট পর ফ্রি কিক থেকে আরও একটি গোল করেন সিআর সেভেন। এর আগে অষ্টম মিনিটে জোয়াও ক্যানসেলো ও ৪৭তম মিনিটে বার্নাডো সিলভার গোলে এগিয়ে যায় পর্তুগাল। ম্যাচে দেশের হয়ে গোলের রেকর্ডকে ১২০টিতে নিয়ে যান রোনালদো।

আগের দিন বুধবার রোনালদো সাংবাদিকদের বলেছিলেন,‘রেকর্ড আমার অনুপ্রেরণা। ফুটবলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটিকে আমি (একক ভাবে) নিজের অধিকারে নিতে চাই। যেটি আমাকে গর্বিত করবে। তবে এখানেই আমি থামতে চাই না। আমি বারবার (জাতীয় দলে) ডাক পেতে চাই।’

বিতর্কের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে দ্বিতীয় স্পেলের সম্পর্ক ছিন্ন করার পর বর্তমানে সৌদি আরবের আল নাসরের হয়ে খেলছেন রোনালদো। এতো দিন সর্বোচ্চ ১৯৬ টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে যৌথভাবে কুয়েতের বাদের আল-মুতাওয়ার সঙ্গে শীর্ষে ছিলেন রোনালদো। যদিও মরক্কোর বিপক্ষে কোয়ার্টার ফাইনালে বাদ না পড়লে তখনই রেকর্ড বইয়ের আসনটি একক দখলে নিতে পারতেন তিনি।

(ঢাকাটাইমস/২৪মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :