ফরিদপুরে গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১৫:০৯ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩, ১৫:০২

ফরিদপুরে ২৫ মার্চের গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বিএমএ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

এ সময় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বিপুল ঘোষ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএমএ-এর সভাপতি ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটু, স্বাচিপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ জলিল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এর ডা. এনামুল হক, বিএমএ এর দপ্তর সম্পাদক ডা. শেখ মো. শহিদুল্লাহ, বিএমএ ফরিদপুরের সাধারণ সম্পাদক ডা. মাহফুজুর রহমান বুলু, ডা. রতন কুমার সাহা প্রমুখ।

১৯৭১ সালের ২৫ মার্চের কালরাতে দেশের নিরহ ও নিরস্ত্র মানুষদেরকে হত্যা এবং একাত্তরের গণহত্যা নিয়ে বড় পর্দায় প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় চিকিৎসক ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ২৫ মার্চ এর গণহত্যা একটি নারকীয় হত্যাকাণ্ড ছিল। এটা বাঙালি জাতিকে মেধাহীন করতে বিশিষ্ট কৃতী সন্তানদের চিহ্নিত করে হত্যা করা হয়। ইতিহাসে যা জেনোসাইড হিসেবে অভিহিত করা হয়ে থাকে।

প্রধান অতিথি বলেন, ইতিহাসের সেই ঘিনৃত্য চক্র এখনো সক্রিয় রয়েছে, আগামী জাতীয় নির্বাচনকে তারা বানচাল করার চেষ্টা করছে এ থেকে আমাদের সতর্ক থাকতে হবে সাবধান থাকতে হবে এবং আওয়ামী লীগের সব কর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনে সকলেই ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর কন্যাকে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে তবেই এ দেশ তার নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছতে পারবে।

এর আগে প্রধান অতিথি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ফরিদপুর বিএমএ ভবন পরিদর্শন করেন। সেখানে তাকে ফরিদপুর বিএমএ এর নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :