উন্নয়নের ধারা বজায় রাখতে শেখ হাসিনার বিকল্প নেই: পরিবেশমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৩, ১৯:৩২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণের দ্বারপ্রান্তে বাংলাদেশ। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখার কোনও বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেন, দেশ পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা থাকলেই ২০৪১ সালের মধ্যে কাঙ্ক্ষিত উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশে পরিণত হওয়ার স্বপ্ন পূরণ হবে।

রবিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে বন অধিদপ্তরে আয়োজিত 'জাতির পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, স্বাধীনতার কথা বলতে গেলে বঙ্গবন্ধুর কথা আসবেই। বঙ্গবন্ধু ধাপে ধাপে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। অনেক চড়াই উৎরাই, অনেক রক্ত, অনেক বার কারাবরণ করে তিনি দেশকে স্বাধীনতার জন্য প্রস্তুত করেছিলেন। তাঁর নির্দেশনায় উদ্বুদ্ধ হয়ে বীর মুক্তিযোদ্ধাদের অসীম সাহসে যুদ্ধ করার কারণে আমাদের বিজয় ত্বরান্বিত হয়েছে।

তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের যথাযোগ্য মর্যাদা দিয়েছেন।

তিনি বলেন, জাতির পিতা সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন। পরিবেশ ও বন্যপ্রাণী সংরক্ষণে আইন প্রণয়ন করেছিলেন। বঙ্গবন্ধুকে আদর্শ ও অনুপ্রেরণা হিসেবে নিয়ে হিসেবে দেশ গঠনে দৃঢ়তার সঙ্গে কাজ করতে হবে।

প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, সচিব ডক্টর ফারহিনা আহমেদ এবং অতিরিক্ত সচিব ইকবাল আব্দুল্লাহ হারুন। মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বন অধিদপ্তরের উপপ্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়।

আলোচনা সভার পূর্বে পরিবেশমন্ত্রীসহ অতিথিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। আলোচনা অনুষ্ঠানের পর বীর শহীদদের রুহের মাগফেরাত এবং দেশ ও জনগণের সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/২৬মারচ/জেএ/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

দুদকে ব্যারিস্টার সুমন, কী অভিযোগ?

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ফল প্রকাশ

ট্রেনে পায়ের আঙুল কাটা পড়লো আনু মুহাম্মদের

ফরিদপুরে ২ শ্রমিককে হত্যার ঘটনায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের নিন্দা ও  প্রতিবাদ

চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আজ যে অঞ্চলে ঝড় হতে পারে

শিক্ষামন্ত্রীকে বলেছি স্কুলগুলো এক সপ্তাহ বন্ধ রাখতে: স্বাস্থ্যমন্ত্রী

অতি তীব্র তাপপ্রবাহ শুরু, হিট স্ট্রোকে মৃত্যু ৩

বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে প্রকৌশলীকে চাপা দেওয়া বাসচালকের লাইসেন্স ছিল না: র‌্যাব

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :