লিসবনে জাহির কেবাবের রেস্টুরেন্টের যাত্রা

রনি মোহাম্মদ, পর্তুগাল
 | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২৩, ১৯:১৫

প্রবাসে রেস্টুরেন্ট ব্যবসার সফলতা অর্জন করা এবং পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনের লক্ষ্যে পর্তুগালের লিসবনের ব্যস্ততম এবং পর্যটন এলাকা সালদানায় জাহির কেবাবের উদ্বোধন করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় রেস্টুরেন্টের ৪র্থ শাখার উদ্বোধন করেন লিসবন বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আলমগীর হোসেন, পোলেন্ড বাংলাদেশ দূতাবাসের অনারারি কনন্সুলার ওমর ফারুক এবং জাহির কেবাবের কর্ণধার ব্যবসায়ী সোহাগ।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ ইসলামিক সেন্টারের সভাপতি রানা তাসলিম উদ্দিন, স্থানীয় জোন্তার প্রতিনিধি, লিসবনস্থ পোলেন্ড দূতাবাসের প্রতিনিধি, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, এনামুল হক, পর্তুগাল গোপালগঞ্জ সমিতির সাধারণ সম্পাদক রাফি আদনান আকাশ প্রমুখ।

এ সময় প্রতিষ্ঠানের কর্ণধার সোহাগ বলেন, জাহির এন্ড জাহির নামে কোম্পানিটি ২০১৪ সালে পোলেন্ডের উজ শহরে একটি কেবাব রেস্টুরেন্টের মধ্য দিয়ে যাত্রা শুরু করে বর্তমানে পোলেন্ডের ৭০টি শহরে ১৪০ ব্রাঞ্চ এবং ১০০০ লোকের কর্মসংস্থান করেছে কোম্পানিটি। পোলেন্ডার গন্ডি পেরিয়ে ২০২২ সালে সেপ্টেম্বরে পর্তুগালের লিসবনে রেস্টুরেন্ট ব্যবসার সম্প্রসারণ করে কোম্পানিটি। অল্প সময়ে লিসবনে ৪টি রেস্টুরেন্ট চালু করা হয়েছে। আমরা মনে করি পোলেন্ডের মতো পর্তুগালেও প্রবাসী বাংলাদেশিদের নতুন কর্মসংস্থান সৃষ্টি হবে কোম্পানিটির মাধ্যমে। সেই সাথে আমাদের কেবাবের বৈশিষ্ট্য কিছুটা আলাদা।

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আলমগীর হোসেন বলেন, স্বপ্ন অদম্য সাহস আর ইচ্ছা শক্তি থাকলে শুধু দেশে নয় প্রবাসেও সবই সম্ভব- তার উদাহরণ জাহির কেবাব। দেশ থেকে হাজার মাইল দূরে এসেও দেশের খাবারের স্বাদের হালাল ১৪০ এর বেশি কেবাব রেস্টুরেন্ট চালু করা প্রবাসী বাংলাদেশির জন্য গর্বের। ফলে প্রবাসী বাংলাদেশিদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির হবে এবং উপকৃত হবেন বলে আমি মনে করি।

রমজান মাস হওয়ায় ইফতারের পর কেক কেটে, দোয়া এবং ইফতারের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে রেস্টুরেন্টটির উদ্বোধন করা হয়।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :