কেন্দুয়ায় ঈদ উপলক্ষে ব্যস্ততা বেড়েছে দর্জিদের

আশরাফ গোলাপ, কেন্দুয়া (নেত্রকোনা)
| আপডেট : ০৮ এপ্রিল ২০২৩, ১৪:৩৮ | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২৩, ১৪:১৮

নেত্রকোনার কেন্দুয়াতে ঈদকে সামনে রেখে মুসলিম পরিবারে নতুন পোশাক তৈরির ধুম পড়েছে। ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। এই আনন্দ ও খুশিকে বাস্তবায়ন করতে গ্রাহকদের পছন্দের পোশাক তৈরিতে ভিড় বেড়ে চলেছে দর্জি দোকানগুলোতে। প্রতিটি দর্জি দোকানের কারিগরদের এখন নির্ঘুম রাত কাটছে।

রাত জেগে তৈরি করছে নিত্য নতুন ডিজাইনের জামা-কাপড়। যেন কথা বলার সময় পর্যন্ত নেই তাদের।

সরেজমিনে ঘুরে দেখা যায় কেন্দুয়া উপজেলায় ১৩টি ইউনিয়ন রয়েছে। প্রতিটি ইউনিয়নেই ছোট ছোট বাজার রয়েছে।প্রতিটি বাজারের কাপড়ের দোকান গুলোতে দর্জিদের কাছে ভিড় জমাচ্ছেন গ্রাহকেরা। তবে উপজেলার পৌর শহরে ভিড় অনেক বেশি।

পৌর শহরের বাহার সুপার মার্কেটসহ বিভিন্ন মার্কেটের দর্জি দোকানগুলো ঘুরে দেখা গেছে, প্রতিটি দর্জি কারিগররা ব্যাস্ত সময় পার করছেন। ঈদের প্রচুর কাজ জমে আছে দোকানগুলোতে।

বাজারের মানিক টেইলার্সের কার্টার মাস্টার মানিক ঘোষ বলেন, গত বছরের তুলনায় এবার রোজার প্রথম থেকেই অর্ডার শুরু হয়েছে। এ ছাড়া পনের রোজার পর থেকে প্রচুর অর্ডার আসছে। দোকানের সবাই এখন অনেক ব্যস্ত।

সিদ্ধেশ্বরী ক্লথ স্টোরের কার্টার মাস্টার সুজন দেবনাথ বলেন, মেয়েদের জন্য কিরণমালা ও কটকটি এই দুটি ড্রেস এবার তরুণীরা বেশি সেলাই করছে। এখন পর্যন্ত আমরা অর্ডার নিচ্ছি। বিশ রোজা পর থেকে আমরা অর্ডার নেয়া বন্ধ করে দেব। ইতোমধ্যে অনেকেই অর্ডার নেয়া বন্ধ করেছেন বলে তিনি জানান। এবারে সবাই কিরণমালা আর কটকটি সেলাই করলেও অনেকেই পছন্দ করছে নরমাল থ্রিপিস।

কেন্দুয়া বাজারে কাপড় সেলাই দিতে আসা রেজাউল জানান, আমি একটি প্যান্ট ও একটি শার্ট অর্ডার দিয়েছি। সুতি কাপড়ের শার্ট আমার খুবই পছন্দ। এটা পড়েই আমি স্বস্থি অনুভব করি।তবে দর্জিরা এখন খুবই ব্যস্ত সময় পার করছেন।

কেন্দুয়া সরকারি কলেজের ছাত্রী ছবি খাতুন বলেন, এবার ঈদে কিরণমালা ড্রেস সেলাই করতে দিয়েছি। যদিও সেলাইয়ের দামটা একটু বেশি। তারপরও ঈদ উপলক্ষে পছন্দের পোশাক দামি না হলেও চলে না। অনেক তরুণীরা জানিয়েছেন ঈদ উপলক্ষে পোশাক সেলাইয়ের দাম অনেকটা বেশি রাখা হচ্ছে।

কেন্দুয়া বাজারের খোকন ক্লথ স্টোরের মালিক ও কার্টার মাস্টার খোকন বিশ্বাস জানান, ঈদ উপলক্ষে কারিগরদের বেতনের পাশাপাশি বোনাস ও দিতে হয় তাই একটু বেশিই মজুরি নেয়া হচ্ছে। তবে তা অতিরিক্ত নয়।

(ঢাকাটাইমস/৮এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :