জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ছে লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২৩, ১৮:৪৯

গলেতে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের শুরুতে ব্যাট করতে নেমে দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিসের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ছে স্বাগতিক শ্রীলঙ্কা। প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে ৩৮৬ রান তুলে লঙ্কানরা। দ্বিতীয় দিনের খেলায় আবারও ব্যাট করতে নামবে দল।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান দলনেতা দিমুথ করুনারত্নে। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয় স্বাগতিকদের। ওপেনিং জুটিতে আসে ৬৩ রান। ৪৮ বলে ২৯ রান করে সাজঘরের পথ ধরেন নিশান মধুস্কা। কুর্তিস ক্যাম্ফেরের বলে লরকান টাকারের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নামেন কুশল মেন্ডিস। তাকে সঙ্গে নিয়ে আইরিশ বোলারদের রীতিমতো শাসন করতে থাকেন দলনেতা ও ওপেনার দিমুথ করুনারত্নে। এ সময় দুজন মিলে গড়েন ২৮১ রানের জুটি। এই দুই ব্যাটারই সেঞ্চুরির দেখা পান। ১৯৩ বলে ১৪০ রানে আউট হন কুশল মেন্ডিস। পরের উইকেটে নেমে রানের খাতা খুলতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউস।

দেড় শতক পূর্ণ করার পর ডাবল সেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন দিমুথ করুনারক্নে। কিন্তু ১৭৯ রানেই থামেন তিনি। মার্ক আদায়েরের করা বলে কটবিহাইন্ড হন তিনি। ২৩৫ বলে খেলা তার এই ইনিংসটি ১৮টি চারে সাজানো। দিন শেষে ১৮ রানে চান্দিমাল ও ১২ রানে জয়াসুরিয়া অপরাজিত থাকেন।

প্রথম দিনের খেলায় আয়ারল্যান্ডের পক্ষে একটি করে উইকেটের দেখা পেয়েছেন মার্ক, আদায়ের, কুর্তিস ক্যাম্ফের, জর্জ ডকরেল ও বেন হোয়াইট।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :