রামপালে বিপুল পরিমাণ কপার ক্যাবলসহ চোর আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৩, ১৮:৩৯

বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্টের অভ্যন্তরে বি-১ পোস্টের পাশ থেকে এক হাজার ১০০ কেজির বেশি কপার ক্যাবলসহ চোর চক্রের একজন সদস্যকে আটক করেছে রামপাল ক্যাম্পের আনসার ৩ ব্যাটালিয়ন। আটককৃতের নাম মো. রবিউল ইসলাম। উদ্ধার হওয়ার কপার ক্যাবলের দাম ১৬ লাখ ৫০ হাজার টাকা ।

বুধবার দুপুরে আনসারের ৩ ব্যাটালিয়নের অধিনায়ক চন্দন দেবনাথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আনসার ৩ আনসার ব্যাটালিয়নের একটি চৌকশ দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বুধবার তাপ বিদ্যুৎ কেন্দ্রের এলাকার ভেতর থেকে বি-১ পোস্টের আশেপাশে এলাকা থেকে বিপুল পরিমান তামার তার পাচার করা হবে। ওই সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথের নির্দেশনায় এবং কোম্পানী কমান্ডার রাজিব হোসাইনের নেতৃত্বে বুধবার সকাল সাড়ে সাতটার দিকে আনসারের একটি চৌকশ আভিযানিক দল বিদ্যুৎ কেন্দ্রের পশুর নদীর পাড়ে অবস্থান নিয়ে বি-১ পোস্টে পাশের এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে চোর চক্রের সদস্যদের তাড়া করলে ১" চওড়া কালো কভার যুক্ত ১২ পিচের আনুমানিক এক হাজার ১০০ কেজির বেশি কপার ক্যাবলসহ মো. রবিউল ইসলাম নামের একজন চোরচক্রের সদস্যকে আটক করা হয়।

আনসার ৩ ব্যাটালিয়ন অধিনায়ক চন্দন দেবনাথ বলেন এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া করা হবে । আর ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তাপ বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক উদ্ধারকৃত মালামালসহ চোরকে পুলিশে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে রামপাল থানায় একটি মামলা করা হয়েছে।

আটক মো. রবিউল ইসলাম বাগেরহাট জেলার রামপাল থানার ছয়রাবাদ গ্রামের বদরুজ্জামানের ছেলে।

২০২২ সালের মে মাস থেকে আজ পর্যন্ত ৫৭ টির বেশির অভিযানে প্রায় ৬৭ লাখ ৬৮ হাজার ৩০০ টাকার চোরাই মালামাল ও ৪৮ জন চোরাকারবারীকে আটক করে পুলিশে দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এএ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :