চান্দু স্টেডিয়ামের জন্য অনশন করে আলোচিত সেই রুমেল মারা গেছেন

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২৩, ১৪:১৮ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৩, ১৪:০৩

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু ফেরানোর দাবিতে আমরণ অনশনে যাওয়া আলোচিত হুমায়ুন আহমেদ রুমেল মারা গেছেন।

বৃহস্পতিবার সকালে নাটাই পূর্বপাড়ার নিজ বাসায় তিনি মারা যান। রুমেল ওই এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত জালাল উদ্দিনের ছেলে। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটর ছিলেন।

শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির লোকবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিলের প্রতিবাদে এবং বগুড়া জেলার উন্নয়নের দাবিতে রুমেল গত ৫ মার্চ কাফনের কাপড় পরে আমরণ অনশন শুরু করেন। পরে ভেন্যু পুনর্বহালের আশ্বাসে ৮ মার্চ অনশন ভাঙেন তিনি। এরপর ১৯ মার্চ একই দাবিতে তিনি কাফনের কাপড় এবং শেকল পরে অনশনে নামেন তিনি। পরে ওইদিনই বিকালে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ তার অনশন ভাঙান। এসব কর্মসূচির মাধ্যমে রুমেল আলোচিত হন। রুমেল পরবর্তী কর্মসূচি হিসেবে ঈদের পর বগুড়ার বিমানবন্দর চালুর দাবি নিয়ে অনশনে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। দুদিন আগে চ্যানেল বগুড়া নামে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই ঘোষণা দিয়েছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গরমের কারণে শেষ রাত থেকে রুমেল অসুস্থবোধ করছিলেন। পরে সকালে শরীর বেশি খারাপ হয়। খবর পেয়ে প্রতিবেশীরা হাসপাতালে নেয়ার জন্য গাড়ির ব্যবস্থা করতে যায়। সেই সময় মারা যান রুমেল।

রুমেলের খালাতো বোন মোছা. রুমি বেগম বলেন, সকালে ঘর থেকে বের হয়ে রুমেল বলে যে তার শরীর খুব খারাপ। তখনই বাড়ির আঙিনায় শোয়ানো হয়। তার কিছুক্ষণ পরই সে মারা যায়। রুমেল এ্যাজমা রোগে আক্রান্ত ছিল। তীব্র গরম সহ্য করতে না পেরে হার্ট অ্যাটাক করে রুমেল।

নাটাইপাড়া এলাকায় মায়ের সঙ্গে থাকতেন রুমেল। তার বাকি তিন ভাই চাকরির সুবাদে কারণে বগুড়ার বাইরে বসবাস করেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :