শাকিব খানের বিরুদ্ধে মামলা: সংবাদ সম্মেলনে যা বললেন প্রযোজক

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৩, ১১:০৩

মানহানির অভিযোগ তুলে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে মামলা করেছেন অস্ট্রেলিয়া প্রবাসী প্রযোজক রহমত উল্লাহ। গত ১৩ এপ্রিল ঢাকার সিএমএম কোর্টে মো. রশিদুল আলমের আদালতে তিনি মামলাটি করেন। যেটির তদন্তভার পড়েছে পিবিআইয়ের ওপর।

বৃহস্পতিবার সেই মামলার বিষয়ে কথা বলতে সংবাদ সম্মেলন ডেকেছিলেন প্রযোজক রহমত উল্লাহ। রাজধানীর বিজয় নগরের একটি ল ফার্মে এটি অনুষ্ঠিত হয়।

সেখানে প্রযোজক রহমত উল্লাহর পক্ষে কথা বলেন তার আইনজীবী মো. তাবারক হোসেন ভূঁঞা। তিনি বলেন, ‘আমার মক্কেলের নামে (রহমত উল্লাহর) শাকিব খান যে মানহানিকর বক্তব্য দিয়েছিলেন তা প্রত্যাহারের জন্য আমরা তাকে লিগাল নোটিশ পাঠিয়েছিলাম। আপনি আমার মক্কেলের অনুভূতিতে আঘাত করেছেন, আপনাকে তিনদিন সময় দেয়া হলো, আপনি আপনার বক্তব্য প্রত্যাহার করেন।’

তাবারক হোসেন বলেন, ‘তিনি (শাকিব খান) আমাদের লিগ্যাল নোটিশের উত্তর না দিয়ে মামলা করে দেন। এরপর আমার মক্কেল অস্ট্রেলিয়া থেকে আসলেন। আমরাও মামলা করেছি। তিনি যেহেতু তার বক্তব্য প্রত্যাহার করেননি, আমরা দণ্ডবিধির ৪৯৯, ৫০০ ও ৫০১ ধারায় মামলা করেছি। আমাদের মামলা গৃহীত হয়েছে এবং সেটা তদন্তে দেয়া হয়েছে।’

সংবাদ সম্মেলনে শাকিব খানের বিরুদ্ধে ‘ধর্ষকের অভিযোগ’ তোলা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রহমত উল্লাহ বলেন, ‘কিছু মামলা এর মধ্যে হয়েছে, মামলা চলমান, মামলা চলমান থাকা অবস্থায় আমি এমন কিছু বলব না, যেটা মামলার উপর প্রভাব ফেলবে। ধর্ষণের অভিযোগ বিষয়ে বলব— এটা সম্পর্কিত বিষয়, কিন্তু এটাই মূল ইস্যু নয় এবং ধর্ষণ নিয়ে আপাতত কিছু বলতে চাচ্ছি না।’

এদিকে গত ২৩ মার্চ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে রহমত উল্লাহর বিরুদ্ধে ‘চাঁদা দাবি ও হত্যার হুমকি’ দেয়ার অভিযোগে মামলা করেন শাকিব খান। এ সময় আদালত তার জবানবন্দি গ্রহণ করেন। সেই সঙ্গে রহমত উল্লাহকে আগামী ২৬ এপ্রিল আদালতে হাজির হওয়ার সমন জারি করেন আদালত।

এর চার দিন পর ঢাকার সাইবার ট্রাইব্যুনালে গিয়ে রহমত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেন শাকিব। বিচারক এ এম জুলফিকার হায়াত বাদীর জবানবন্দি শুনে বিষয়টি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ৬ জুন প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এদিকে, শাকিব খান আগেই মানহানির মামলা করেছেন প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে। গত ২৩ মার্চ ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলাটি করেন কিং খান। পরবর্তীতে রহমত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনেও আরেকটি মামলা করেন অভিনেতা।

এর আগে গত ১৮ মার্চ রাতে প্রযোজক রহমত উল্লাহর নামে গুলশান থানায় মামলা করতে যান শাকিব খান। তবে সেখানে মামলা নেওয়া হয়নি। পরের দিন ডিবি কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ জানান। রহমত উল্লাহর বিরুদ্ধে তোলেন চাঁদাবাজির অভিযোগ।

ঘটনার শুরু গত ১৫ মার্চ থেকে। সেদিন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, শিল্পী সমিতি ও ক্যামেরাম্যান সমিতিতে শাকিব খানের নামে লিখিত অভিযোগ জানান অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালি প্রযোজক রহমত উল্লাহ।

ওই অভিযোগপত্রে শাকিব খানের বিরুদ্ধে অসদাচরণ, মিথ্যা আশ্বাস ও সহ-নারী প্রযোজককে ধর্ষণের অভিযোগ করেন রহমত উল্লাহ। এও জানান, ধর্ষণের ঘটনায় শাকিবের নামে অস্ট্রেলিয়ায় মামলা হয়েছিল, তিনি গ্রেপ্তারও হয়েছিলেন। পরে প্রভাব খাটিয়ে ছাড়া পান।

যদিও শাকিব খান শুরু থেকেই দাবি করে আসছেন, তিনি অস্ট্রেলিয়ায় এমন কোনো কাণ্ড ঘটাননি। অভিনেতার যুক্তি, যদি এমন কিছু ঘটতো, তাহলে ২০১৮ সালে তিনি অস্ট্রেলিয়ায় ‘সুপার হিরো’ ছবির শুটিং করতে পারতেন না। এমনকি, দেশটির সরকারের সহযোগিতাও পেতেন না।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :