ফ্রান্সে ‘পজিটিভ বাংলাদেশ’ সম্মেলনে কমিউনিটির মিলনমেলা

রনি মোহাম্মদ, প্যারিস থেকে
 | প্রকাশিত : ০১ মে ২০২৩, ২৩:৫০

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের উদ্যোগে ‘পজিটিভ বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন প্যারিসের কেম্পানিল হোটেলের বল রুমে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশি কমিউনিটির সাংবাদিক, ব্যবসায়ী, সামাজিক, রাজনৈতিক ব্যাক্তিবর্গের এক মহামিলন ছিল এই আয়োজন।

অনুষ্ঠানের শুরুতে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন, মহান মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনে নিহত সকল শহীদ স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে বরণ করেন সংগঠনের সব স্তরের নেতা।

সাংবাদিকতার স্বাধীনতা, রেমিটেন্স যোদ্ধাদের ইতিবৃত্ত, পজিটিভ বাংলাদেশ গঠনে প্রবাসীদের ভুমিকা নিয়ে প্রায় তিন ঘণ্টাব্যাপী ইউরোপ মধ্যপ্রাচ্য কানাডা ও আফ্রিকা মহাদেশে থেকে ১৭টি দেশের আমন্ত্রিত অতিথিরা গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের পরিচালনায় প্রধান উপদেষ্টা শরীফ আল মমিনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিসিএটিএফের সভাপতি ফখরুল আকম সেলিম, বিশেষ অতিথি ছিলেন, শাহ গ্রুপের চেয়ারম্যান সাতার আলী সুমন, পতুগালের লিসবনের সাবেক কাউন্সিলর রানা তাসলিম উদ্দিন, মির্জা গ্রপের প্রেসিডেন্ট মির্জা মাজহারুল, বাফ এর সভাপতি সালেহ আহমদ চৌধুরী, কুমিল্লা সমিতির উপদেষ্ঠা মোহাম্মাদ আলী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহসভাপতি আশরাফ ইসলাম, ক্রাব এর সাধারন সম্পাদক মামুনুর রশীদ, বিকশিত নারী সংঘের সভাপতি তৌফিকা সাহেদ, বিশিষ্ট ব্যবসায়ী মিল্টন সরকার সহ আরো অনেকে। এসময় বক্তারা সাংবাদিকদের ভূয়সি প্রশংসা করে বলেন, এই সংগঠনের প্রত্যেকটি সদস্য বস্তুনিষ্ট সাংবাদিকতায় নির্ভিক সৈনিক হিসাবে ইউরোপে বাংলা গণমাধ্যমের অতন্দ্র প্রহরী।

বাংলাদেশের অর্থনীতিতে বিশেষ অবদান এবং সামাজিক সেবামূলক খাতে বিশেষ ভূমিকা রাখায় এন আরবি সি আইপি তৌফিকুজ্জমান পলাশ ও শেখ আলামিন, বিবিসি এক্সিকিউটিভ ডিরেক্টর জানা মার্টিন, সরকার গ্রুপ চেয়ারম্যান লুৎফর রহমান সরকার, বিশিষ্ট ব্যাবসায়ী, শাহাদাত হোসাইন, মোজাম্মেল আলম দিপু , প্রতিষ্ঠাতা এবং উদ্যোক্তা আবু ইমান, প্রশাষনিক কর্মকর্তা এ এম আজাদ, সংগঠন ও উদ্যোক্তা মিজানুর রহমান খানকে কমিউিনিটি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়াও পাঁচজন গুনী ব্যক্তিবর্গকে সম্মাননা স্মারক দেয়া হয়।

এবারের অনুষ্ঠানে ২০২৩ সালে ইউরোপ সেরা সাংবাদিক স্বীকৃতি অর্জন করেছেন এমডি রিয়াজ হোসেন নিউজ ২৪ ইতালী প্রতিনিধি, ফাতেমা রহমান রুমা ডিবিসি জার্মানী প্রতিনিধি, মোহাম্মদ আসলামুজ্জামান আরটিভি ইতালী প্রতিনিধি।

এর আগে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ মোল্লাহ, সিনিয়র সহসভাপতি মাহবুব সুয়েদ, অর্থ সম্পাদক মাহবুব হোসাইন ও সদস্য গোলাম রাব্বানী রাজা।

(ঢাকাটাইমস/০১মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :