নিউমার্কেটে অগ্নিকাণ্ড: সাহসী ৪৩ পুলিশ সদস্যকে পুরস্কৃত করলো ডিএমপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মে ২০২৩, ১৫:০৪ | প্রকাশিত : ০২ মে ২০২৩, ১৪:৪৭

রাজধানীর নিউ সুপার মার্কেটে গত ১৫ এপ্রিল অগ্নিকাণ্ডে সাহসিকতা ও মানবিক কাজের স্বীকৃতিস্বরূপ ৪৩ পুলিশ সদস্যকে পুরস্কৃত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

পুরস্কার পাওয়া পুলিশ সদস্যরা পিএমও (পূর্ব) বিভাগ ও রমনা বিগাগের ৩৬ জন এবং ডিএমপি মিডিয়া বিভাগের ৭ জন।

মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

নিউমার্কেট থানাধীন নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের দিন নিয়োজিত পুলিশ সদস্যরা জীবন বাজি রেখে ব্যবসায়ীদের মালামাল সরাতে সহযোগিতা করেন। তাদের এই সাহসিক ও মানবিক কাজের বিভিন্ন স্থির চিত্র ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং জাতীয় পত্র-পত্রিকায় ব্যাপকভাবে প্রচার পায়। এতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভাবমূর্তি ব্যাপকভাবে উজ্জ্বল হয় বলে মনে করে ডিএমপি। পুলিশ সদস্যদের এমন সাহসিক ও মানবিক কাজের জন্য পুরস্কৃত করা হয়।

পিএমও (পূর্ব) বিভাগের ৩৬ জন সদস্য হলেন- এএসআই মো. হোসেন, কনস্টেবল পরান সরকার, আবেদুর রহমান, গোলাপ, কাকন, শান্ত, মো. সজীব, উজ্জ্বল কুমার বর্মণ, রাকিব, খালিদ, মো. গোলাম মোস্তফা, মো. সজিব, অনিক বড়ুয়া, মো. মেহেদী হাসান, এইচএম আ. কাইয়ুম, মো. শামীম হোসেন, মো. ইমামুস সুলতান, মো. রাসেল আহমেদ, সাইফুল ইসলাম সৈকত, মো. নোমান, মো. ফাহিম হোসেন, সঞ্জয় চন্দ্র বর্মণ, মো. তুষার আর্থী, রাজু আহমেদ রাজ, মো. শাহীন, মো. সাকিব, মো. জাহিরুল, মো. মাহমুদুল, মো. নাঈম, মো. মিজান, মো. বোরহান, মো. আকিবুল, মাসুদ রানা, মো. আমির হোসেন, মো. মিলন, মো. মামুন।

ডিএমপির মিডিয়া বিভাগের ৭ জন হলেন- এএসআই মো. মুশফিকুর রহমান, কনস্টেবল মো. আবুল কালাম আজাদ, মো. আদনান খান, বরুণ কুমার রায়, মো. আবেদ মিয়া, মো. রাসেল আহমেদ, মো. মনিরুজ্জামান।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার বলেন, ‘১৯৭১ সাল থেকে বাংলাদেশ পুলিশ বাংলাদেশের জনগণের পাশে ছিল এবং থাকবে। দেশের নানা ঘটনায় বাংলাদেশ পুলিশ দেশ মাতৃকার টানে পালিয়ে যায় না।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) একেএম হাফিজ আক্তার বলেন, ‘নিউ মার্কেটের ঘটনায় পুলিশ সদস্যরা প্রমাণ দিয়েছে পুলিশ সময় মতো ক্লিক করতে জানে। আমরা আমাদের পেশাদারিত্বের পরিচয় দিতে পেরেছি।

অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) ড. খন্দকার মহিদ উদ্দিন পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, ‘এই পুরস্কার ভবিষ্যতে পুলিশ সদস্যদের মধ্যে ভালো কাজের কর্মস্পৃহা ও মনোবল বৃদ্ধি করবে।’

এসময় পুলিশ সদস্যদের অপেশাদার আচরণ থেকে নিজেদেরকে সংযত রাখার আহ্বান জানান তিনি।

(ঢাকাটাইমস/০২মে/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :