তিন দিনের ছুটির চাপ সড়কে, ঢাকা-রংপুর মহাসড়কে যানজট

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৪ মে ২০২৩, ০৯:২২ | প্রকাশিত : ০৪ মে ২০২৩, ০৯:২০

আগামী তিন দিনের (বৃহস্পতি-শনি) বুদ্ধ পূর্ণিমা ও সাপ্তাহিক ছুটির চাপ পড়েছে মহাসড়কে। এতে সিরাজগঞ্জের রায়গঞ্জের চান্দাইকোনায় ঢাকা-রংপুর মহাসড়কে থেমে থেমে যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে চান্দাইকোনায় নির্মাণাধীন সেতুর দুদিকে যানজটের সৃষ্টি হয়েছে। এতে চালক-যাত্রীরা দীর্ঘ সময় যানজটে আটকে ভোগান্তির শিকার হচ্ছেন।

এদিন সকাল সাতটার দিকে মহাসড়কের চান্দাইকোনার পাবনা বাজার থেকে বগুড়া বাজার পর্যন্ত সড়কের দুদিকে কয়েক কিলোমিটার পণ্যবাহী ট্রাক ও বাসে দীর্ঘ লাইন দেখা গেছে।

এদিকে যানজটের খবরে হাইওয়ে ও স্থানীয় থানা পুলিশের পৃথক দলকে সড়কে দেখা গেছে। তারা যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সিরাজগঞ্জ হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি এসএম বদরুল আলম বলেন, সড়ক ও জনপথ বিভাগের অধীন সাউথ এশিয়া সাব-রিজিওনাল কো-অপারেশন (সাসেক)-২ সংযোগ সড়ক প্রকল্পের নির্মাণ কাজ চলছে। এ নির্মাণ কাজের ধীরগতি ও এবড়ো-থেবড়োভাবে মাটি ফেলে রাস্তা সংকুচিত হওয়ার কারণে সড়কে প্রায়ই এ ধরনের সমস্যা হচ্ছে। গাড়ির চাপ বাড়লে সমস্যা আরও বেড়ে যায়।

তিনি বলেন, মহাসড়কের হাটিকুমরুল ইউনিয়ন পরিষদ থেকে রয়হাটি হয়ে চান্দাইকোনা পর্যন্ত ৩টি সেতুর নির্মাণাধীন থাকায় সেখানেও যানবাহনের ধীরগতি হচ্ছে।

সাসেক-২ সংযোগ সড়ক প্রকল্পের পরিচালক (পিডি) ড. ওয়ালিউল রহমান বলেন, সড়কে নির্মাণ কাজ চলছে জেনেও চালকরা হুড়োহুড়ি করে চলাচল করতে গিয়ে প্রায়ই ঢাকা-রংপুর মহাসড়কে যানজট সৃষ্টি করছে। তবে আগামী ডিসেম্বরেরর মধ্যে চলমান কাজ শেষ হলে এ সমস্যা আর থাকবে না।

(ঢাকাটাইমস/৪মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :