রাণীনগরে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে স্কুলছাত্রীর অনশন, অতঃপর অপ্রাপ্ত বয়স্কদের বিয়ে

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ মে ২০২৩, ২৩:১৪

নওগাঁর রাণীনগরে বিয়ের দাবিতে কলেজপড়ুয়া প্রেমিক আব্দুল্লাহর (২০) বাড়িতে দুইদিন অনশন করেছে নবম শ্রেণির এক শিক্ষার্থী। অনশনের দুইদিন পর গ্রামের কতিপয় মাতব্বরদের পরামর্শে বৃহস্পতিবার অপ্রাপ্ত বয়স্ক ওই দুই শিক্ষার্থীকে বিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মিরাট ইউপির আতাইকুলা মধ্যপাড়া গ্রামে। এ ঘটনাটি জানাজানি হওয়ার পর এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

জানা যায়, উপজেলার আতাইকুলা মধ্যপাড়া গ্রামের আজিজুল ইসলামের কলেজ পড়ুয়া ছেলে আব্দুল্লাহর (২০) এর সঙ্গে একই গ্রামের আব্দুর রশিদের মেয়ে আতাইকুলা জনকল্যাণ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক শিক্ষার্থী (১৫)। ফেসবুকের মাধ্যমে ৬ মাস আগে প্রেমের সম্পর্ক গড়ে উঠে তাদের। এই সম্পর্কের জের ধরে মঙ্গলবার মেয়েটি বিয়ের দাবিতে ছেলের বাড়িতে এসে অনশন শুরু করেন। বিষয়টি মেয়ের পরিবার জানলেও মেয়েকে নিতে তারা অস্বীকার করে। ঘটনার দুইদিনেও যখন মেয়ের পরিবারের লোকজন মেয়েকে নিতে না আসলে ছেলের পরিবার গ্রামের কতিপয় মাতব্বরদের পরামর্শে বৃহস্পতিবার (৪ মে) অপ্রাপ্ত বয়স্ক ছেলে ও মেয়েকে বিয়ে দেন।

স্কুলছাত্রী মেয়েটি জানায়, আব্দুল্লাহকে সে ভালোবাসে। কিন্তু আব্দুল্লাহর সঙ্গে তার বিয়ে পরিবার মেনে নেবে না জানতে পেরে সে ছেলের বাড়িতে চলে আসে। সে ছেলেকে বিয়ে করতে চায়। কিন্তু তার বিয়ে করার বয়স হয়নি, তাহলে সে কেমন করে আব্দুল্লাহকে বিয়ে করবে এমন প্রশ্নের কোন উত্তর দিতে পারেনি সে।

ছেলের মা জেসমিন বলেন, মেয়ের পরিবারকে মেয়েকে বুঝিয়ে ফেরত নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেছিলাম। যখন দুইদিন অতিবাহিত হওয়ার পর তারা মেয়েকে নিতে অস্বীকার করেন। তখন উপায় না পেয়ে গ্রামের মাতব্বরদের পরামর্শে আদালতে নিয়ে গিয়ে কোর্ট ম্যারেজ করে ছেলে ও মেয়েকে বিয়ে দিয়েছি। মেয়ে ও ছেলের বিয়ের বয়স হয়নি তাহলে তারা কীভাবে বিয়েটি সম্পন্ন করলেন এমন প্রশ্নের কোনো উত্তর তিনি দিতে পারেননি।

আতাইকুলা গ্রামের মাতব্বর হামিদুল বলেন, ছেলের পরিবারের দাবির ভিত্তিতে সমস্যাটি আমরা গ্রামে বসেই সমাধান করতে চেয়েছিলাম। কিন্তু মেয়ের পরিবারের আগ্রহ না থাকায় সমাধান করা যায়নি। তাই ছেলের পরিবারকে আদালতের মাধ্যমে ছেলে ও মেয়ের বিয়ে দেওয়ার পরামর্শ প্রদান করি।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, যদি এই বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায় তাহলে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৬মে/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :