মাফিয়া ডন দাউদ ইব্রাহিমও ঘাঁটাতে চাননি জ্যাকি শ্রফকে! কারণ…

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ মে ২০২৩, ১০:৪৫ | প্রকাশিত : ০৭ মে ২০২৩, ১০:২৮

ভারতের হিন্দি সিনেমার জগৎ বলিউডের একজন প্রভাবশালী অভিনেতা জ্যাকি শ্রফ। তার জীবন ‘গলি থেকে রাজপথ’ উপমার আদর্শ উদাহরণ। মুম্বাইয়ের মালাবার হিলসে তার জীবন শুরু। এটি অভিজাত এলাকা হলেও জ্যাকি সেখানে থাকতেন একটি ঘিঞ্জি বস্তিপ্রায় বাড়িতে।

অভাবের সঙ্গে যুদ্ধ করে কেটেছে এই অভিনেতার শৈশব। স্থানীয়দের কাছে জ্যাকি ‘দাদা’ বলে পরিচিত ছিলেন। কারণ পাড়ার বিভিন্ন ঝামেলায় তিনি হামেশাই জড়িয়ে পড়তেন। বলিউডেও তিনি ‘জগ্গু দাদা’ বলে পরিচিত। এখানে পরিচালক-প্রযোজক-অভিনয়শিল্পীসহ সবাই তাকে সমাদর করে চলেন।

শুধু বলিউড নয়, জ্যাকি শ্রফকে সমাদর করে চলতেন অন্ধকার দুনিয়ার বাদশা দাউদ ইব্রাহিমও। একবার নাকি দুজনের মুখোমুখি মোলাকাতে পিছু হটেছিলেন দাউদই। সে সময় বলিউডের উপরে অন্ধকার দুনিয়ার গভীর প্রভাব। বলিউডের পাতা নড়ত আন্ডারওয়ার্ল্ডের অঙ্গুলিহেলনে।

এরকম এক পরিস্থিতিতে জ্যাকি শ্রফ একটি সিনেমায় অভিনয় করেছিলেন, যেটির পরিচালক ছিলেন আসরানি নামে একজন। কিন্তু সে ছবির শেষ পর্যায়ের শুটিংয়ের জন্য জ্যাকি কিছুতেই সময় বের করতে পারছিলেন না। ফলে আটকে যাচ্ছিল ছবির মুক্তি।

এর ফলে প্রযোজকদের আর্থিক ক্ষতি হচ্ছিল। তাদের সঙ্গে বেশ কয়েক বার কথা হয় জ্যাকির। কিন্তু অভিনেতা স্পষ্ট জানিয়ে দেন, তিনি কিছুতেই সেই মুহূর্তে সময় দিতে পারবেন না। কারণ তত দিনে তার অন্য ছবির জন্য ডেট দেয়া হয়ে গিয়েছিল।

এরপর উপায়ন্তর না দেখে দুই প্রযোজক নাকি দাউদ ইব্রাহিমের দ্বারস্থ হয়েছিলেন। বলেন, নায়কের জন্য তাদের ছবির মুক্তি পিছিয়ে যাচ্ছে। তাকে যেন একটু হুমকি দিয়ে ‘বুঝিয়ে দেওয়া হয়’। দাউদ পরে অভিনেতার নাম জানতে চান। কিন্তু যখন শোনেন, অভিনেতার নাম জ্যাকি শ্রফ, তিনি পিছিয়ে যান।

ইন্ডাস্ট্রিতে গুঞ্জন, দাউদ নাকি দুই প্রযোজককে বলেন, ‘জগ্গু দাদা’কে তিনি চেনেন বিগত বহু বছর ধরে। তিনি কোনো ভাবেই জ্যাকিকে হুমকি দিতে পারবেন না। ফলে প্রযোজকরা যত টাকাই দেন না কেন, সেই কাজের প্রস্তাব ফিরিয়ে দেন দাউদ ইব্রাহিম।

এরপর পরিস্থিতি বুঝে হাল ছেড়ে দেন দুই প্রযোজকও। তারা সব ছেড়ে দেন জ্যাকির উপরেই। বুঝতে পারেন, জ্যাকি নিজের ইচ্ছায় যত দিন না শুটিং করবেন, তত দিন ছবির কাজ শেষ হবে না। খোদ দাউদ ইব্রাহিম যাকে ঘাঁটাতে চান না, তাকে ঘাঁটিয়ে লাভ নেই। বুঝে গিয়েছিল ইন্ডাস্টিও। ফলে জ্যাকি বরাবর কাজ করে গেছেন দাপটের সঙ্গে।

শেষ পর্যন্ত অবশ্য ছবির শুটিংয়ের জন্য ডেট দিয়েছিলেন জ্যাকি শ্রফ। হাজার হোক তিনি একজন অভিনেতা। ১৯৯২ সালের ১৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল জ্যাকি শ্রফ ও দিব্যা ভারতী অভিনীত ‘দিল হি তো হ্যায়’। মুক্তি অনেক পিছিয়ে গেলেও বক্স অফিসে সুপারহিট হয়েছিল সে ছবি।

(ঢাকাটাইমস/৭মে/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :