দীর্ঘ ২৫ বছর পর ঝিনাইদহে যুবলীগের সম্মেলন শনিবার

মো. শাহানুর আলম, ঝিনাইদহ
 | প্রকাশিত : ১২ মে ২০২৩, ১৫:২২

দীর্ঘ ২৫ বছর পর ঝিনাইদহ সদর ও ঝিনাইদহ পৌরসভায় শনিবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের ত্রীবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। শনিবার সকাল ১০ থেকে ঝিনাইদহ শিল্প কলা একাডেমিতে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

এই সম্মেলন কে ঘিরে ঝিনাইদহে আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে প্রাণ-চাঞ্চলতা ফিরে এসেছে। শহরজুড়ে মিছিল-মিটিং আর চায়ের আড্ডায় কারা নেতৃত্বে আসছে এই নিয়ে চলছে আলোচনা।

আওয়ামী লীগের একাধিক গ্রুপ সন্ধ্যা হলেই তাদের পক্ষে মিছিল করে শহরে ক্ষমতা প্রদর্শন করার চেষ্টা করছে। এ নিয়ে নেতা-কর্মীদের মাঝে প্রতিযোগীতাও বিরাজ করছে। সদর এবং পৌর সভায় সভাপতি ও সাধারণ সম্পাদক হতে ৭৯ জন যুবনেতা তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

সর্বশেষ ১৯৯৮ সালে ঝিনাইদহ সদর উপজেলা আওয়ামী যুবলীগের সম্মেলন হয়েছে। এছাড়া এই দীর্ঘ সময় কেন্দ্র থেকে ঘোষিত কমিটি দিয়ে চলেছে ঝিনাইদহ সদর উপজেলা এবং পৌরসভা যুবলীগ।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই এমপি এবং বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু সুব্রত কুমার পাল। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঝিনাইদহ -২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক এমপি নবী নেওয়াজ, যুবলীগের সাংগঠনিক সম্পাদক ড. শামীম আল সাইফুল সোহাগসহ আওয়ামী লীগ ও যুবলীগের জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

সকালে সম্মেলন উদ্বোধন ঘোষণা করবেন জেলা যুবলীগের আহবায় আশফাক মাহমুদ জন।

সম্মেলন কে ঘিরে যেমন রয়েছে যেমন উৎসব, তেমনি রয়েছে উত্তেজনা, কারা হবেন আগামী দিনের ঝিনাইদহ সদর ও পৌর যুবলীগের কান্ডারী। দীর্ঘ দিন কাউন্সিল না হওয়ায় দলে পদ প্রত্যাশীর সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে বলে অনেকেই মনে করেন।

ঝিনাইদহ সদর উপজেলায় সভাপতি পদে ১০ জন ও সাধারণ সম্পাদক পদে ২৩ জন তাদের সিভি জমা দিয়েছেন।

এছাড়া সদর পৌরসভায় সভাপতি পদে ১১ জন ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন ৩৫ জন।

সন্ধ্যা হলেই জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু এবং তাহজীব আলম সিদ্দিকী এমপির পক্ষে শুভেচ্ছা জানিয়ে এবং যুবলীগের সম্মেলন সফল ও সার্থক করার জন্য আলাদা আলাদা গ্রুপে মিছিল করে থাকেন। এদেখেই বুঝা যায় দলীয় পদ নিতে প্রতিটি গ্রুপেই পদ প্রত্যাশীরা রয়েছে। তাছাড়া সাবেক এমপি শফিকুল ইসলাম অপু সমর্থিত কিছু যুবনেতা রয়েছে তারাও নেতা হওয়ার প্রত্যাশায় কাজ করে যাচ্ছে। শনিবার কাউন্সিলের মধ্যদিয়ে তাদের স্বপ্ন বাস্তবায়ন হবে।

সদর উপজেলা শাখায় সভাপতি পদে ১০ জন প্রার্থী থাকলেও বর্তমান আহ্বায়ক শাহ মোহাম্মদ ইব্রাহীম খলিল রাজা এবং হরিশংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাসুম, সুরাট ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ হোসেন ও রেজুয়ানুল ইসলাম বাপ্পি আলোচনায় রয়েছে। সাধারণ সম্পাদক পদে ২৩ জন প্রত্যাশী থাকলে সাগান্না ইনিয়নিয় যুবলীগের সভাপতি শেখ রুহুল আমীন, সাবেক ছাত্রনেতা আবু সুমন বিশ্বাস, এস এম রবি, মাহ্দি হাসান নাজমুল, মুস্তাফিজুর রহমান ও সিরাজুল ইসলাম আলোচনায় রয়েছে।

এদিকে ঝিনাইদহ পৌর যুবলীগের সভাপতি পদে ১১জন সিভি জমা দিলেও আব্দুল্লাহ আল মামুন, মাসুদ আজিজ লাবু, খন্দকার সোহাগ হোসেন, কাসের শেখ, জাহাঙ্গীর হোসেন প্রচারনায় এগিয়ে রয়েছে। এছাড়া পৌর সাধারণ সম্পাদক পদে প্রত্যাশির সংখ্যা ৩৫ জন হলেও এ পদে রিয়েল পারভেজ, আসাদুজ্জামান শুভ, মেহেদী হাসান সোহেল, মামুনুর রশীদ এবং রকি আহম্মেদ আলোচনায় এগিয়ে রয়েছে।

তবে কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দের সমন্বয় এবং সাধারণ কাউন্সিলরদের ভোটে নেতা নির্বাচিত হলে স্থানীয় গ্রুপের প্রধান্য কমে যাবে ফলে নেতৃত্ব হবে গণতান্ত্রিকমনা ও শক্তিশালী এবং এটাই সকলে প্রত্যাশা।

(ঢাকাটাইমস/১২মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :