রবিবার সাতক্ষীরায় দুদকের গণশুনানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০২৩, ২২:৩৯

“রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই স্লোগানে সাতক্ষীরায় সেবা বঞ্চিত ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগ শুনবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার সকাল নয়টার দিকে সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে এ গণশুনানি অনুষ্ঠিত হবে।

বিভিন্ন সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানি বা ঘুষ, দুর্নীতির শিকার সেবা প্রত্যাশী জনসাধারণ এবং সেবা প্রদানকারী সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে উপস্থিত থাকবেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সঞ্চালনায় ও সভাপতিত্বে অনুষ্ঠিতব্য গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক।

অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) মো. আক্তার হোসেন, দুর্নীতি দমন কমিশন, খুলনা বিভাগের পরিচালক মো. মঞ্জুর মোরশেদ, সাতক্ষীরা জেলার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, সাতক্ষীরা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আবুল কালাম বাবলা বক্তব্য দেবেন।

গণশুনানি বাস্তবায়নে সাতক্ষীরা সদরের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকগণ উপস্থিত থাকবেন।

দুদক জানায়, গণশুনানিতে সেবা বঞ্চিত জনসাধারণের উত্থাপিত অভিযোগের বিষয়ে দুদক তাৎক্ষণিক সিদ্ধান্ত নেবে। সরকারি পরিষেবা প্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই এই গণশুনানির মূল অভিপ্রায়।

দুদকের গণশুনানিতে জনসাধারণের সমাগমকল্পে সাতক্ষীরা সদরের বিভিন্ন এলাকায় সপ্তাহব্যাপী মাইকিং, পোস্টার, লিফলেট, বুথ স্থাপনসহ বিভিন্ন গণমাধ্যমে দুদকের পক্ষ থেকে ইতোমধ্যে ব্যাপক প্রচার প্রচারণা করা হয়েছে। গণশুনানি সফল করতে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার সাতক্ষীরার সব নাগরিকগণকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

ঢাকাটাইমস/১৩মে/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :