বৃক্ষমানব আবুল বাজনদারের চিকিৎসায় মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নেবে: সামন্ত লাল সেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২৩, ২৩:৫৫

বিরল রোগাক্রান্ত বৃক্ষমানব আবুল বাজনদারের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করে পরীক্ষা নিরীক্ষা করে তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, আগামীকাল মঙ্গলবার তার চিকিৎসার বিষয়ে মেডিকেল বোর্ড নানা ধরনের পরীক্ষা নীরিক্ষা করে সিদ্ধান্ত নেবে।

গত শনিবার আবুল বাজানদার আবারও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হন। এর আগে ঢামেক হাসপাতালে তার ২৫ বার অস্ত্রোপচার হয়। কিছুদিন সুস্থ থাকার পর আগের অবস্থায় ফিরে যাওয়ায় চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। শনিবার বার্ন ইউনিটের ৭০১ নম্বর ওয়ার্ডে ভর্তি হন আবুল বাজানদার।

বর্তমানে তার দুই হাতের কবজি থেকে আঙ্গুলের ওপর পর্যন্ত আবারও আগের মতোই শিকড় গজিয়েছে। দুই পায়েও একই অবস্থা। বাজানদার বলেন, ২০১৬ সাল থেকে চিকিৎসকরা ধারাবাহিকভাবে ২৫ বার অস্ত্রোপচার করেন। সেসময় হাতে পায়ের শিকড়গুলো ধারাবাহিকভাবে সব কেটে ফেলা হয়।

২০১৬ সালের জানুয়ারিতে ঢামেকে ভর্তির পর তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাকা-খাওয়া, ওষুধ, অপারেশন কোনোকিছুর জন্যই তাকে অর্থ দিতে হয়নি। সব খরচ বহন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/১৫মে/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :