ভোগ নয়, ত্যাগের রাজনীতি শিখেছি: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১৬ মে ২০২৩, ১৫:২৭ | প্রকাশিত : ১৬ মে ২০২৩, ১৪:১৪

চার দিনের সফরে নিজ জেলা পাবনায় আছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হিসেবে নিজ জেলায় প্রথম সফরের দ্বিতীয় দিন স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

মঙ্গলবার দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় ৭০ এর দশকে তার ছাত্র রাজনীতির স্মৃতিচারণ করেছেন রাষ্ট্রপতি। বলেন, আমি ভোগের রাজনীতি শিখিনি, ত্যাগের রাজনীতি শিখেছি।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, অনেক মতবাদ দেখেছি কিন্তু মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি মুজিবাদর্শ বা মুজিববাদ এর উপর বিশ্বাস করেই। তখন কোন মতবাদই কাজে লাগেনি। একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাধারায়ই কাজে লেগেছে। তার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে গিয়েছি এবং দেশ স্বাধীন করেছি।

রাষ্ট্রপতি বলেন, কোন সমাজ ব্যবস্থা ধার করে চলে না। সমাজ ব্যবস্থা চলবে দেশের মানুষ কি চায়। মানুষের ইচ্ছার উপর দিয়ে সমাজ ব্যবস্থা করে গড়ে তুলতে হবে।

নিজের সাংবাদিকতা জীবনের স্মৃতিচারণও করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বলেন, আমি পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য। দৈনিক বাংলার বাণী দিয়ে পাবনা জেলা সংবাদদাতা হিসেবে সাংবাদিকতা শুরু করি। অনেক গৌরব উজ্জ্বল দিন এই প্রেসক্লাবে অতিবাহিত করেছি।

এসময় তিনি অনেক গুণী সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সাবেক সভাপতি প্রফেসর শিবজিত নাগ, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু প্রমুখ।

এদিকে এর আগে এদিন সকাল ১০টায় পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স এন্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এছাড়াও আজ বিকাল ৩টায় পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন তিনি।

আরও পড়ুন: পাবনায় মা-বাবার কবর জিয়ারত করলেন রাষ্ট্রপতি, অংশ নিলেন নানা কর্মসূচিতে

রাষ্ট্রপতির এ সফর ঘিরে জেলাজুড়ে নেওয়া হয়েছে নানা কর্মসূচি। রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবিরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি অনু্যায়ী জানা গেছে, ১৭ মে বুধবার বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন, বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্ণার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন। ১৮ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

(ঢাকাটাইমস/১৬মে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :