পাবনায় মা-বাবার কবর জিয়ারত করলেন রাষ্ট্রপতি, অংশ নিলেন নানা কর্মসূচিতে

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ১৫ মে ২০২৩, ২১:৩৪ | প্রকাশিত : ১৫ মে ২০২৩, ২১:০৬

চার দিনের সফরে নিজ জেলা পাবনায় অবস্থান করছেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সোমবার দুপুর ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে এসে পৌঁছান তিনি। নিজ জেলার সন্তানকে বরণ করতে পাবনা সেজেছে নতুন সাজে।

সফরের প্রথম দিন জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও বাবা-মায়ের কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি। পাবনা সার্কিট হাউসে উপস্থিত হলে তাকে গার্ড অব অনারও প্রদান করেন পুলিশ বাহিনীর একটি চৌকস দল।

আজ দুপুরে হেলিকপ্টারযোগে পাবনা এসে পৌঁছালে দেশের ২২তম রাষ্ট্রপতিকে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। এ সময় সেখানে ডেপুটি স্পিকার শামসুল হক টুকু সহ জেলা আওয়ামী লীগ, নাগরিক সমাজের প্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেখান থেকে পাবনা সার্কিট হাউজে পৌঁছালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে গার্ড অব অনার দেয়া হয়। এ সময় পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, নাগরিক সমাজের সদস্য সচিব বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাটমোহর উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুল হামিদ মাস্টার প্রমুখ।

এরপর দুপুর দেড়টা নাগাদ জেলা পরিষদের সামনে বঙ্গবন্ধু চত্ত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রপতি। এসময় তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। তার সহধর্মীণি ড. রেবেকা সুলতানাসহ পরিবারের সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন।

সেখান থেকে রাষ্ট্রপতি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক কবরস্থানে উপস্থিত হয়ে পুষ্প অর্পণ এবং প্রার্থনায় অংশ নেন। এ সময় তার সাথে স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল স্বপন চৌধুরী, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু উপস্থিত ছিলেন।

নিজ জেলার কৃতি সন্তান মো. সাহাবুদ্দিনের আগমন উপলক্ষে পাবনা সেজেছে নতুন সাজে। তার সফর ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলা শহরের প্রধান সড়ক সাজানো হয়েছে তোরণ দিয়ে। পাশাপাশি জেলার বিভিন্ন সড়ক ও আশপাশে পরিষ্কার ও রং করা হয়েছে।

আরও পড়ুন—চার দিনের সফরে নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতি

পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি ঢাকা টাইমসকে বলেন, পাবনার একজন সৎ ও নির্ভিক মানুষকে রাষ্ট্রপতি নির্বাচিত করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা।

স্থানীয় জনপ্রতিনিধিসহ আওয়ামী লীগের নেতারা বলছেন, পাবনার সন্তানকে রাষ্ট্রপতি নির্বাচিত করায় পাবনাবাসীর প্রত্যাশা পূরণ হয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকার আশা তাদের।

রাষ্ট্রপতি সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ১০টায় পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন ও বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং বেলা তিনটায় পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

বুধবার (১৭ মে) বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন, বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর, বঙ্গবন্ধু কর্নার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন এবং আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন। এছাড়া বিকাল ৫টায় বীর মুক্তিযোদ্ধা রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বিনোদন পার্ক পরিদর্শন করবেন।

বৃহস্পতিবার (১৮ মে) সকাল বেলা ১১টায় সার্কিট হাউসে গার্ড অব অনার গ্রহণ শেষে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি।

(ঢাকাটাইমস/১৫মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

গবেষণায় ভালো করলে স্বাস্থ্যসেবায় আমূল পরিবর্তন আসবে: বিএসএমএমইউর উপ-উপাচার্য

হাসিনা-থাভিসিন দ্বিপাক্ষীক বৈঠক, থাইল্যান্ডের সঙ্গে ৫ দলিল স্বাক্ষর

কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা স্বেচ্ছাচারিতামূলক: টিআইবি

রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে ঢাকা-ব্যাংকক: পররাষ্ট্রমন্ত্রী

একযোগে আট বিভাগে সম্পন্ন হলো ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

৭৬ বছরের রেকর্ড ভাঙছে তাপপ্রবাহ

তাপপ্রবাহে রেলের কর্মীদের জন্য ৫ নির্দেশনা

মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই: স্থানীয় সরকার মন্ত্রী

তাপমাত্রার মতোই বেড়েছে সবজি ও মাছ-মাংসের দাম

১৬ জেলায় তীব্র তাপপ্রবাহ, দুই জেলায় অতি তীব্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :