ব্রাইটনের কাছে থামল চ্যাম্পিয়ন সিটির জয়রথ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২৩, ১৫:৫৪

মৌসুমের শেষ দিকে আর্সেনালের টানর ব্যর্থতার সুযোগ নিয়ে লিগ শিরোপা নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি। এবার সেই সিটির জয়রথ থামালো ব্রাইটন। ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার রাতের ম্যাচে ব্রাইটনের সঙ্গে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে পেপ গার্দিওলার শিষ্যরা। সিটির পক্ষে ফিল ফোডেন ও ব্রাইটনের পক্ষে জুলিও এনসিসো একটি করে গোল করেন।

ড্রয়ের ফলে পয়েন্ট টেবিলে অবস্থার পরিবর্তন হয়নি কোনো দলেরই। ৩৭ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে ব্রাইটন। অন্যদিকে ৩৭ ম্যাচে সর্বোচ্চ ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে সিটি। এদিকে ৮১ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল এবং ৭০ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ফালমার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে থেকেই বল দখলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ম্যানচেস্টার সিটি। কিন্তু আক্রমণে এগিয়ে ছিল স্বাগতিক ব্রাইটন। এদিন পুরো ম্যাচের ৬২ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রেখেছিল সিটির ফুটবলাররা। আর প্রতিপক্ষের গোলবার বরাবর শট নেয় চারটি।

অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকা ব্রাইটন পুরো ম্যাচের ৩৮ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল ধরে রাখতে সক্ষম হয়েছে। তবে আক্রমণে বেশ ধার ছিল স্বাগতিক ফুটবলারদের। ম্যান সিটির গোলবারে মোট শট নিতে পেরেছে সাতটি।

ব্রাইটনের মাঠে ২৫তম মিনিটে ফিল ফোডেনের গোলে এগিয়ে যায় ম্যান সিটি। কিন্তু বেশিক্ষণ পিছিয়ে থাকতে হয়নি স্বাগতিকদের। ম্যাচের ৩৮তম মিনিটে হুলিও এনচিসোর গোলে সমতায় ফেরে ব্রাইটন। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-১ ব্যবধানে থেকেই বিরতিতে যেতে হয় দুদলকে।

দ্বিতীয়ার্ধের খেলায় গোলের জন্য মরিয়া হয়ে উঠে দুদলই। প্রতিপক্ষের গোলবারের দিকে একের পর এক আক্রমণ চালিয়েছে ব্রাইটন। পক্ষান্তরে সিটিও চালিয়েছে গোলের প্রচেষ্টা। কিন্তু শেষ পর্যন্ত আর গোলে পাননি কোনো দলই। ফলে ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোল ব্যবধানেই।

(ঢাকাটাইমস/০৫মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল পাকিস্তান

ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন শহীদ আফ্রিদি

কোচ বানাতে চায়নি ভারতীয় বোর্ড, মিথ্যা বলছেন পন্টিং-ল্যাঙ্গাররা!

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে প্রথম দল হিসেবে যে লজ্জার রেকর্ড গড়ল বাংলাদেশ

যে কারণে ভারতের কোচ হতে চান না ল্যাঙ্গার

বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারের পর যে অজুহাত দিলেন শান্ত

সিরিজ বাঁচানোর ম্যাচে আজ যেমন হতে পারে বাংলাদেশের একাদশ

সংবাদমাধ্যমের দাবি: বায়ার্নের নতুন কোচ হচ্ছেন কোম্পানি!

এই বিভাগের সব খবর

শিরোনাম :