উইন্ডিজের কাছে ৩ উইকেটে হারল বাংলাদেশ ‘এ’ দল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ১৬:০৫

তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোনোমতে হার ঠেকিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু দ্বিতীয় ম্যাচে সেটা করা সম্ভব হয়নি। এবার হেরেই গেলেন আফিফ হোসেনরা। সিলেটে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিকদের ৩ উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২৩৭ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৩৪৫ রানে থামলে ১০৮ রানের লিড পায় সফরকারীরা। নিজেদের দ্বিতীয় ইনিংসে নেমে তৃতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৭৪ রান তুলে টাইগাররা।

চতুর্থ ও শেষ দিনের খেলায় আজ ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার ইরফান শুক্কুর ও নাঈম হাসান। দিনের শুরুতেই সাজঘরে ফেরেন নাঈম। পরের উইকেটে নেমে মাত্র ৭ বলে ৫ রান করে সাজঘরের পথ ধরেন তানজীম হাসান সাকিব। আর হাফ সেঞ্চুরিয়ান ইরফান শুক্কুর আউট হওয়ার আগে করেন ৭২ রান। রানের খাতা খুলতে পারেননি খালেদ। এদিকে শূন্যরানে অপরাজিত থাকেন তানভীর।

ফলে সবকটি উইকেট হারিয়ে ২৯৭ রানে থামে বাংলাদেশ। আর জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্য পায় ওয়েস্ট ইন্ডিজ।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। পড়তে থাকে একের পর এক উইকেট। মাত্র ৭০ রানে ৫ উইকেট তুলে নিয়ে জয়ের স্বপ্ন দেখে বাংলাদেশ। কিন্তু ব্রেন্ডন কিং ও জশুয়া ডি সিলভার ব্যাটে ভর করে জয় নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। সর্বোচ্চ ৫৪ রান করেন ব্রেন্ডন কিং। এছাড়া ৪৭ রান করেন ডি সিলভা।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ চারটি উইকেট নেন টাইগার স্পিনার তানভীর ইসলাম। এছাড়া সাইফ হাসান দুটি ও নাঈম হাসান একটি উইকেটের দেখা পেয়েছেন।

(ঢাকাটাইমস/২৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :