সাতক্ষীরায় টাকার বিনিময়ে বিএনপির সমাবেশে লোকসমাগম!

নিজস্ব প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৩, ২০:২০

সাতক্ষীরায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনে টাকার বিনিময়ে বিএনপির সমাবেশে লোকসমাগমের অভিযোগ পাওয়া গেছে। যারা সমাবেশে এসেছেন তাদের অনেকে জানেনই না কীসের অনুষ্ঠানে এসেছেন! এদের মধ্যে অনেকে টাকা না পেয়ে গণমাধ্যম কর্মীদের কাছে ক্ষোভও প্রকাশ করেছেন।

শুক্রবার বিকাল ৪টায় শহরের নিরিবিলি কমিউনিটি সেন্টারে সাতক্ষীরা জেলা বিএনপির আয়োজনে গণতন্ত্র পুনরুদ্ধার ও দশ দফা দাবিতে ওই সমাবেশ হয়েছে।

সমাবেশে আসা লোকজনের সঙ্গে কথা হয় এই প্রতিবেদকের। জিজ্ঞাসাবাদে জানা গেছে, অধিকাংশ লোকজনকে টাকার বিনিময়ে সমাবেশে এনেছেন বিএনপি নেতা-নেত্রীরা। বিএনপির দুই নারী নেত্রী এই কাজে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। এদের মধ্যে একজন অ্যাড. শেলী ও অপরজনের নাম বিউটি বেগম।

সাতক্ষীরা শহরের আমতলা এলাকার ভাড়াটিয়া মরিয়ম বেগমের কাছে কীসের সমাবেশে এসেছেন জানতে চাইলে তিনি বলেন, কীসের অনুষ্ঠানে এসেছি আমি নিজেই জানি না। তবে অনুষ্ঠানের ভেতরে বসে ছিলাম। প্রোগ্রাম শেষ হওয়ায় এখন বাইরে এসেছি। অ্যাড. শেলি আপা আমাদেরকে নিয়ে এসেছেন। আমাদেরকে টাকা দেবেন তিনি। টাকা পেলে আমরা চলে যাব।

সমাবেশে আগত আকলিমা জানান, শহরের গড়ের কান্দা এলাকার বিএনপি নেত্রী বিউটি খাতুনের কথা মতো তিনি এসেছেন। তার সঙ্গে আসা সব নারীদের টাকা দেওয়া কথা বলে সমাবেশস্থলে ডেকে এনেছেন বিউটি। তবে সমাবেশ শেষ হলেও তাদের টাকা দেয়া হয়নি বলে জানান তিনি।

এদিকে, টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সমাবেশে ডেকে আনলেও অধিকাংশকে টাকা না দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে গণমাধ্যম কর্মীদের সঙ্গে ক্ষোভ প্রকাশ করেছেন সমাবেশে আসা নারীরা।

এবিষয়ে অভিযুক্ত বিএনপি নেতা-নেত্রীদের সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তারা ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী বলেন, টাকার বিনিময়ে যদি কেউ লোকজন সমাবেশে নিয়ে আসে তবে বিষয়টি জঘন্যতম খারাপ হয়েছে। এ বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে। কাজটি যারা করেছেন তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের ১০ দফাসহ দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানি, নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে শুক্রবার সারা দেশের ১৭টি সাংগঠনিক জেলায় জনসমাবেশ করে বিএনপি। এটি দলটির পূর্বঘোষিত চার পর্বের জনসমাবেশের তৃতীয় পর্বের কর্মসূচি।

বিএনপি কেন্দ্রীয় দপ্তরের তথ্য অনুযায়ী, ঢাকা মহানগর দক্ষিণ, বগুড়া, শেরপুর, খাগড়াছড়ি, লক্ষিপুর, মানিকগঞ্জ, বান্দরবান, সুনামগঞ্জ, ঠাকুরগাঁও, সাতক্ষীরা, বরগুনা, চুয়াডাঙ্গা, সিরাজগঞ্জ, ঢাকা জেলা জিনজিরা, পিরোজপুর, মাদারীপুর, সৈয়দপুর জেলায় এই জনসমাবেশ হয়।

এর মধ্যে সাতক্ষীরার সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিশেষ অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দিন, কেন্দ্রীয় কমিটির সদস্য ডাক্তার শহিদুল আলম, জেলা বিএনপির যুগ্ম মহোদয় শেখ তারিকুল হাসান, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী। সমাবেশে সাতক্ষীরা বিভিন্ন এলাকা থেকে কয়েক শ বিএনপির নেতাকর্মী অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৬মে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :