এক পশলা বৃষ্টিতে ভিজল রাজধানী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ মে ২০২৩, ১৬:৩৩ | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ১৪:৩১

গতকাল রাতের পর ফের বৃষ্টি ভিজিয়ে গেল রাজধানীকে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এই বৃষ্টি হয়। এর আগে শুক্রবার রাতেও ঝুম বৃষ্টি হয় রাজধানীতে।

আজ বৃষ্টি শুরুর আগে আকাশ কালো করে মেঘ রাজধানীজুড়ে। বেলা সাড়ে ১২টার দিকে রাজধানীর রমনা, বাংলা মোটর, উত্তরা, কারওয়ান বাজার, গুলিস্তান, ফার্মগেট, শাহবাগ, তেজগাঁওসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়।

তবে হঠাৎ বৃষ্টি নামার কারণে প্রস্তুতি না থাকায় রাজধানীর বেশ কিছু এলাকায় লোকজনকে বিভিন্ন স্থাপনার নিচে দাঁড়াতে দেখা যায়। কেউ কেউ আবার এর মধ্যেই গন্তব্যে ছুটেছেন ভিজে ভিজে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সন্ধ্যার মধ্যে দেশের ছয়টি বিভাগের বহু জায়গায় এবং দুটি বিভাগের কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী দুই দিন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুল হামিদ মিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

গতকাল শুক্রবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রাজশাহীতে এবং ঢাকায় সর্বোচ্চ ছিল ৩৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশে সর্বোচ্চ ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে নেত্রকোনায়।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

(ঢাকাটাইমস/২৭মে/এলএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :