ঢাবিতে আন্তঃহল দাবা ও ক্যারাম প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ মে ২০২৩, ২০:৫১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘আন্তঃহল দাবা ও ক্যারম প্রতিযোগিতা-২০২৩'-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ছাত্র ও ছাত্রীদের মধ্যে পৃথকভাবে অনুষ্ঠিত আন্তঃহল দাবা প্রতিযোগিতায় ফজলুল হক মুসলিম হল এবং শামসুন নাহার হল চ্যাম্পিয়ন হয়েছে। রানার্স-আপ হয়েছে হাজী মুহম্মদ মুহসীন হল এবং রোকেয়া হল।

এছাড়া, ছাত্র ও ছাত্রীদের মধ্যে আন্তঃহল ক্যারমে একক ও দ্বৈত উভয় প্রতিযোগিতায় স্যার এ এফ রহমান হল এবং শামসুন নাহার হল চ্যাম্পিয়ন হয়েছে। ছাত্রদের একককে রানার্স-আপ হয়েছে বিজয় একাত্তর হল এবং দ্বৈতে রানার্স-আপ হয়েছে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল। ছাত্রীদের একক ও দ্বৈত উভয় প্রতিযোগিতায় রানার্স-আপ হয়েছে বাংলাদেশ কুয়েত মৈত্রী হল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার এবং কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী বক্তব্য রাখেন। এসময় বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষক, কমকর্তা এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন জানান। তিনি বলেন, শিক্ষার্থীদের বুদ্ধিবৃত্তিক চর্চার বিকাশ ঘটাতে দাবা ও ক্যারম খেলা সহায়ক ভূমিকা পালন করে। নিয়মিত খেলাধুলার সঙ্গে যুক্ত থাকলে পড়াশুনায় মনোনিবেশ সহজ হয় বলে তিনি উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/২৭মে/এসকে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :