উপাচার্য-ইউনেস্কো পরিচালক বৈঠক, ঢাবিতে হচ্ছে ‘ইউনেস্কো চেয়ার’

ঢাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২৩, ২০:২৩

ঢাকাস্থ জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো)-এর পরিচালক ড. সুসান ভাইজ রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এ সময় তাঁর সাথে ছিলেন ঢাকাস্থ ইউনেস্কো'র হেড অব এডুকেশন মিস. হুহুয়া ফ্যান এবং শিক্ষা বিষয়ক ন্যাশনাল প্রোগ্রাম অফিসার ধানা রঞ্জন ত্রিপুরা।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইউনেস্কোর মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার ব্যাপারে মত বিনিময় করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইউনেস্কো চেয়ার’ প্রতিষ্ঠার বিষয়ে তাঁরা ফলপ্রসূ আলোচনা করেন।

এসময় ড. সুসান ভাইজ এই ‘ইউনেস্কো চেয়ার’ প্রতিষ্ঠার অগ্রগতি এবং এর আওতায় সম্ভাব্য যেসব বিষয়ে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালিত হবে, সেসম্পর্কে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে অবহিত করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় আসা এবং এর সাথে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণে আগ্রহ প্রকাশ করায় ইউনেস্কো'র পরিচালক ড. সুসান ভাইজকে আন্তরিক ধন্যবাদ জানান।

(ঢাকাটাইমস/২৮মে/এসকে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :