টিকে রইল এভারটন, রেলিগেশনে লিস্টার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মে ২০২৩, ১৫:৫৭ | প্রকাশিত : ২৯ মে ২০২৩, ১৫:৫০

মাত্র সাত বছর আগে যে দলটি স্বপ্নের লিগ শিরোপা জয় করে হইচই ফেলে দিয়েছিল সেই লিস্টার সিটি প্রিমিয়ার লিগ থেকে রেলিগেটেড হয়ে গেছে। এদিকে মৌসুমের শেষ দিনে বোর্নমাউথকে ১-০ গোলে হারিয়ে ৬৯ বছর ইংলিশ শীর্ষ লিগে টিকে থাকার যাত্রাটাকে বাঁচিয়ে রাখলো এভারটন।

আর টটেনহ্যামের কাছে ৪-১ গোলে পরাজিত হয়ে প্রিমিয়ার লিগে তিন মৌসুম খেলার পর চ্যাম্পিয়নশীপে ফিরে গেছে লিডস।

গুডিসন পার্কে ৫৭তম মিনিটে মালি মিডফিল্ডার আব্দুলায়ে ডকুরের গোলে এভারটনের জয় নিশ্চিত হয়। তবে ওয়েস্ট হ্যামকে ২-১ গোলে হারানোর পরও রেলিগেশন এড়াতে পারেনি লিস্টার।

প্রিমিয়ার লিগে টিকে থাকার ভাগ্য এভারটনের উপরই নির্ভর করছিল। ৪০ হাজার স্বাগতিক সমর্থককে তারা শেষ পর্যন্ত হতাশ করেনি। ম্যানেজার সিন ডায়চে বলেছেন, ‘আমরা লড়াই করার মানসিকতা দেখিয়েছি। অবশ্যই আমাদের এ পজিশনে আসাটা মোটেই ঠিক হয়নি। এ থেকে শিক্ষা নিতে হবে।’

শেষ দিন লিস্টারের যা দায়িত্ব ছিল সেটা তারা পালন করেছে ঠিকই, কিন্তু ১৭তম ম্যাচে দ্বিতীয় এই জয় তাদের রেলিগেশন এড়ানোর জন্য যথেষ্ঠ ছিল না। প্রতিভাবান একটি দল এবারের মৌসুমে যে ধরনের পারফরমেন্স দেখিয়েছে তা কোনভাবেই মেনে নেয়া যায়না। এভারটনের তুলনায় লিস্টারের আক্রমনভাগ বেশ শক্তিশালী।

লিগে টিকে থাকার জন্য বেশ কিছু ম্যাচেই ভাগ্যেরও সহায়তার প্রয়োজন ছিল লিডসের। এলান্ড রোডে গতকাল দুই মিনিটের মধ্যে হ্যারি কেনের গোলে এগিয়ে যায় টটেনহ্যাম। লিডস বস স্যাম অলড্রিচ বলেছেন, ‘এটা সত্যিই পেশাদার আত্মহত্যা। ভুল সময়ে আমরা জটিল কিছু ভুল করে ফেলেছি।’

(ঢাকাটাইমস/২৯মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :