কদমতলীতে অপহরণকারী চক্রের দুই সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মে ২০২৩, ১৮:৩৩

রাজধানীর কদমতলী এলাকা থেকে অবৈধভাবে আটক রেখে মুক্তিপণ আদায়কারী চক্রের হোতাসহ দুইজনকে আটক করেছে র‌্যাব-১০। তারা হলেন-মো. রজব আলী ও নাজিম উদ্দিন। এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ফোন ও নগদ ৩৫০ টাকা জব্দ করা হয়।

বুধবার দুপুরে র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, ২০২৩ সালের ২৮ মে রাজধানীর কদমতলী থানার মুরাদপুর এলাকায় একটি নির্মাণাধীন বিল্ডিংয়ের পাশে টিনশেড ঘরে বিপ্লব নামের এক ভুক্তভোগী যুবকের কাছে তার ঠিকাদার ব্যবসায়ী বন্ধু হাসানুল ইসলাম স্বপন দেখা করতে আসেন। তখন স্বপন ও বিপ্লবের মধ্যে আলোচনার একপর্যায় মো. রজব আলী, নাজিম উদ্দিন, ইব্রাহিম, আব্দুল জলিল ও রিপন (২৫) মিলে স্বপন ও বিপ্লবকে অবৈধভাবে আটক করে ধারালো চাকুর ভয়ভীতি দেখান আর মারধর করেন। আর স্বপনের কাছে থাকা নগদ সাড়ে ১২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যান। পরবর্তীতে আরও পাঁচ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে বিপ্লব আরও ৯০০ টাকা জোগাড় করে দেন। বাকি টাকার জন্য তারা বিপ্লবকে আটকে রেখে স্বপনকে ছেড়ে দেন। পরে ২৯ মে স্বপনকে ফোন করে বাকি টাকা দিয়ে তার বন্ধু বিপ্লবকে ছাড়িয়ে নেওয়ার জন্য চাপ দেয়। আর ওই টাকা না দিলে প্রাণনাশের হুমকি দেয়।

র‌্যাবের দাবি, ওই ঘটনার পর স্বপন নিরুপায় হয়ে তার বন্ধু ভুক্তভোগী বিপ্লবকে উদ্ধার করার জন্য র‌্যাব-১০ এর অধিনায়কের বরাবরে একটি অভিযোগ করেন। ওই অভিযোগ প্রাপ্তির পর র‌্যাব-১০ এর একটি দল ভুক্তভোগীকে দ্রুত উদ্ধার ও অবৈধ আটককারীদের গ্রেপ্তারের লক্ষে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

মঙ্গলবার র‌্যাব-১০ এর ওই দল তথ্য প্রযুক্তির সহায়তা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর কদমতলী থানার মুরাদপুর এলাকার ওই টিনশেড ঘরে একটি অভিযান চালায়। অভিযানে আটককৃত ভুক্তভোগী বিপ্লবকে উদ্ধার করা হয়। আর মো. রজব আলী এবং নাজিম উদ্দিন নামের আটককারী চক্রের মূল হোতাসহ দুইজনকে আটক করে র‌্যাব।

আটককৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, আটককৃতরা ওই ঘটনায় তাদের জড়িত থাকার কথা স্বীকার করেছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-১০ তাদের কার্যক্রম অব্যবহত রয়েছে। আটককৃতদের কদমতলী থানায় হস্তান্তর করা হয়েছে।

ঢাকাটাইমস/৩১মে/এএ

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

এই বিভাগের সব খবর

শিরোনাম :