বিএনপি ক্ষমতায় আসবে না চ্যালেঞ্জ শামীম ওসমানের

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুন ২০২৩, ১৬:১৫ | প্রকাশিত : ০৩ জুন ২০২৩, ১৫:৫৮

বাংলাদেশে আগামী জাতীয় নির্বাচন তো দূরের কথা তার পরের নির্বাচনেও বিএনপি ক্ষমতায় আসবে না বলে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসেনের সংসদ সদস্য একে এম শামীম ওসমান। বলেন, গতকাল দেখলাম মির্জা আব্বাস বলছেন; পুলিশের নামে লিস্ট করো। এদের কাউকে ছাড়া হবে না। হেন করো, তেন করো। আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা কোনদিক দিয়ে পালাবো সেটাও নাকি তারা ভেবে রেখেছেন। আমি তাদের উদ্দেশে বলতে চাই আগামী নির্বাচন তো দূরের কথা তার পরের নির্বাচনেও বিএনপি ক্ষমতায় আসবে না।

শনিবার দুপুরে জেলার সিদ্ধিরগঞ্জের জালকুড়ি আরকে গ্রীন ল্যান্ড পার্কে তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান আশঙ্কা প্রকাশ করে বলেন, তারা (বিএনপি) অতীতে জাতীয় নির্বাচনের আগে যে সহিংস ঘটনা ঘটিয়েছিল, সেটা হয়তো ঘটাবে না এবার। কিন্তু তার চেয়েও ভয়াবহ ঘটনা ঘটাতে চাইবে।

নিজের ভবিষ্যদ্বাণী পুনর্ব্যক্ত করে এ সংসদ সদস্য বলেন, আমি আগেই বলেছিলাম বাংলাদেশের রাজনীতিতে মে-জুন মাসের মধ্যে খেলা শুরু হবে। যে খেলাটা হবে সেটা এই দেশটাকে ধ্বংস করার জন্য হবে। শুধু রাজনৈতিক দল নয় বিদেশি বহু বড় বড় শক্তি এখন বাংলাদেশে কাজ করেছে। কেন? বাংলাদেশ পৃথিবীর মানচিত্রে এখন মাথা উঁচু করে দাঁড়িয়েছে এটা তাদের সহ্য হয় না। তাদের টার্গেট শেখ হাসিনাকে সরাতে হবে। এই টার্গেট গত এক বছর ধরে।

তিনি বলেন, শুধু বিএনপি না আর কিছু দিন পরই দেখা যাবে; জামায়াতসহ আরও কিছু দল বাংলাদেশের রাজনৈতিক মাঠে নেমে এসেছে। তাদের উদ্দেশ্য কি? উদ্দেশ্য হলো; যে কোনো উপায়ে দেশের নির্বাচনটাকে বন্ধ করে দেওয়া।

২০০১ সালের পরের পাঁচ বছরে নারায়ণগঞ্জে যে অত্যাচার হয়েছে। আমাদের কত মানুষকে মারা হয়েছে। ব্যবসায়ীদের হত্যাসহ আমাদের ঘরে থাকতে দেয়নি তারা (বিএনপি)। একটার পর একটা মিথ্যা মামলা দেওয়া হয়েছিল আমাদের নামে। শুধু তাই নয় যে বোমা হামলায় আমাদের লোক আহত ও নিহত হয়েছে সেই বোমা হামলার মামলায়ও আমাদের নামে দেওয়া হয়েছিল। সবার মনে প্রশ্ন জাগতে পারে পাল্টা জবাব কেন দেইনি। তার কারণ হচ্ছে নেত্রী শেখ হাসিনা ধৈর্য ধরতে শিখিয়েছেন।

বিএনপির কর্মী-সমর্থকদের নেতা পরিবর্তনের আহ্বান জানিয়ে শামীম ওসমান বলেন, যেই ছেলে (তারেক জিয়া) তার মায়ের খবর রাখে না তার কাছ থেকে বাংলাদেশ মানুষ কি আশা করবে? সাজাপ্রাপ্ত আসামি সে। তবে খালেদা জিয়াকে নিয়ে কথা বলবো না, উনি বয়সে অনেক মুরব্বি। তবে বিএনপিতে এমন একজন নেতা কী নাই? ওই সাজাপ্রাপ্ত আসামির কথা শুনেই তাদের চলতে হচ্ছে? মধ্যখানে দেখা যাবে বিএনপির সাধারণ কর্মীরা আগামী দিনে ঝামেলায় পড়ে যাবে।

তিনি আরও বলেন, ৪০ বছর ধরে জাতির পিতার কন্যাকে চিনি। উনি দুইটা জিনিসের ওপর বিশ্বাস রাখেন। এক আল্লাহ তায়ালা ওপর আর দ্বিতীয় জনগণের ওপর। তিনি জনগণের মাঝে তার বাবা-মাকে খুঁজে পান। পদ্মা সেতু থেকে শুরু করে গোটা দেশে উন্নয়ন করেছেন তিনি। আমরা শুধু নারায়ণগঞ্জটার কথাই বলি; এই যে লিংক রোড হচ্ছে তার পাশে বিশ্ববিদ্যালয়, হসপিটালও তৈরি করা হবে ইনশাআল্লাহ এটাও তার অবদান।

আরও পড়ুন: কুমিল্লায় ট্রাকচাপায় এক বছরের মেয়েসহ মা নিহত

সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়ার সঞ্চালনায় এসময় মহানগর ও থানা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৩জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :